• ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

আজহারীর যুক্তরাজ্য সফর নিয়ে বইছে বিতর্কের ঝড় !

bilatbanglanews.com
প্রকাশিত অক্টোবর ২৩, ২০২১
আজহারীর যুক্তরাজ্য সফর নিয়ে বইছে বিতর্কের ঝড় !

জুয়েল রাজ:বিতর্কিত ইসলামী বক্তা মিজানুর রহমান আজহারীর যুক্তরাজ্য  সফর ঘিরে  কমিউনিটিতে চলছে বিতর্কের ঝড় । বেশ কিছুদিন ধরেই , পোস্টার সহ বেশ কিছু গণমাধ্যমে আজহারীর যুক্তরাজ্য সফর নিয়ে চলছে ব্যাপক প্রচার প্রচারণা , আই অন টিভির  উদ্যেগে যুক্তরাজ্যে ৬ টি ইসলামী কনফারেন্সের আয়োজন করা হয়েছে বলে  জানা গেছে। সেখানে মিজানুর রহমান আজহারী  থাকবেন মূল বক্তা।আগামী ৩১ অক্টোবর  লন্ডনের রিয়েল রিজেন্সি হলে   আয়োজন করা হয়েছে প্রথম কনফারেন্সের ।

ধারাবাহিক ভাবে যুক্তরাজ্যের আর ও ৫ টি শহরে ও অনুরূপ কনফারেন্স অনুষ্ঠিত হবে বলে  আই অন টিভি তাদের এক সংবাদে জানিয়েছে । উল্লেখ্য ২০২০ সালে বাংলাদেশে ওয়াজ মাহাফিলে নানা বিতর্কিত বক্তব্যের জন্য অন্যন্য ইসলামী বক্তা ও ধর্মীয় নেতাদের তোপের মুখে পরে বাংলাদেশ ছেড়ে মালয়েশিয়াতে চলে যান, যাওয়ার সময় বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক বার্তায়   সেই সময় ফেসবুকে তিনি লিখেন, ‘আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ…, প্রিয় দ্বীনি ভাই ও বোনেরা। পারিপার্শ্বিক কিছু কারণে, এখানেই এ বছরের তাফসির প্রোগ্রামের ইতি টানতে হচ্ছে। তাই মার্চ পর্যন্ত আমার বাকি প্রোগ্রামগুলো স্থগিত করা হলো। রিসার্চের কাজে আবারও মালয়েশিয়া ফিরে যাচ্ছি। আল্লাহ রাব্বুল আলামিন সুযোগ করে দিলে, আবারও দেখা হবে ও কথা হবে কুরআনের মাহফিলে ইনশাআল্লাহ। এরপর এখন পর্যন্ত আর বাংলাদেশে যান নি মিজানু রহমান।

যুক্তরাজ্য সফর কে  কেন্দ্র করে এর প্রতিবাদে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হয়ে উঠেছেন অনেকে, মিজানুর রহমান আজহারীঢ়  ঘৃণা ও ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর  নানা ভিডও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে যুক্তরাজ্যে মিজানুর রহমান আজহারীর আগমণ ঠেকানোর   দাবী জানাচ্ছেন। অনেকে  আই অন টিভির সিইও  আতাউল্লাহ  ফারুকের অবস্থান নিয়ে ও প্রশ্ন তুলেছেন।  এই বিষয়ে  যোগাযোগ করা হলে আতাউল্লাহ ফারুক জানান, আমরা আজহারী সাহেব কে একজন ধর্মীয় বক্তা হিসাবে আমন্ত্রণ জানিয়েছি। আমাদের চ্যানেলের একটি প্রতিযোগীতার ফাইনালে তিনি অতিথি হিসাবে আসবেন।  আমরা মনে করেছি বাংলাদেশের বর্তমান পরিস্থিতিতে  ধর্মীয় সম্প্রতি নিয়ে তাঁর  বক্তব্য  অনেক কে অনুপ্রাণিত করবে। আমাদের চ্যানেল থেকে আমরা পূজা নিয়ে যেমন সপ্তাহ ব্যাপী অনুষ্ঠান প্রচার করে থাকি তেমনি ঈদ নিয়ে ও সপ্তাহ ব্যাপী অনুষ্ঠান প্রচার করে থাকি। আর আজহারী সাহেবকে নিয়ে কোন বিতর্ক আমার জানা নেই , তিনি পৃথিবীর বিভিন্ন দেশে বড় বড় সম্মেলনে নিয়মিত যোগ দিচ্ছেন।

যুক্তরাজ্য আওয়ামী  লীগের সহ সভাপতি হরমুজ আলী তাঁর ফেইস বুকে লিখেন ‘  হায়রে লন্ডন! আগে আসতো সাঈদী নিজামী গোলাম  আযমরা , আর এখন নাকী আসছে  তাদেরই আদর্শ পুত্র আজহারী ! হে পরওয়ার দিগার – আমাদের বাল বাচ্চাকে হেফাজত করো !  এই বিষয়ে যোগাযোগ করা হলে , হরমুজ আলী বলেন , এরা বারবার আমাদের মাঝে ধর্মীয় বিদ্বেষ  ছড়িয়ে আমাদের অসাম্প্রদায়িক চেতনাকে বিনষ্ট করেছে , বাংলাদেশ বাদ দিয়ে এখন সেই বিষ ণীয়ে আসছে যুক্তরাজ্যে , আমাদের উচিত এদের  বিরুদ্ধে অবস্থান নেয়া যাতে করে  যুক্তরাজ্যে প্রবেশ করতে না  পারে, সাঈদীকে যে ভাবে এই দেশে  নিষিদ্ধ করা হয়েছিল , আজহারীকে ও নিষিদ্ধ করতে হবে।(ব্রিকলেন)