• ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ছাতকে প্রথম ফেলোশিপ ডিগ্রি অর্জন করলেন ডা.গোলাম রব শোয়েব।

bilatbanglanews.com
প্রকাশিত জুলাই ৬, ২০২৪
ছাতকে প্রথম ফেলোশিপ ডিগ্রি অর্জন করলেন ডা.গোলাম রব শোয়েব।

 

 

বিবিএন ডেস্কঃ ছাতকে এই প্রথম আমেরিকার দুইটি প্রতিষ্ঠান থেকে ফেলোশিপ ডিগ্রি অর্জন করলেন ডা.মোহাম্মদ গোলাম রব শোয়েব। তিনি বিশ্বের অন্যতম মেডিকেল কলেজ রয়্যাল কলেজ অব ফিজিশিয়ান এন্ড সার্জন অব গ্লাসগো (এফআরসিপি) ও আমেরিকান কলেজ অব ফিজিশিয়ান (এফএসিপি) এই দুইটি প্রতিষ্ঠান থেকে ফেলোশিপ ডিগ্রি অর্জন করেন।

 

ছাতক শহরের দারুস সালামের বর্তমান বাসিন্দা,ছাতক সদর ইউনিয়নের মল্লিকপুর গ্রামের প্রবীণ চিকিৎসক ডা.গোলাম মন্তকার পুত্র ডা.মোহাম্মদ গোলাম রব শোয়েব। সিলেট নগরীর জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে মেডিসিন বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত রয়েছেন।

 

এমবিবিএস পাশের পর থেকে ডা.মোহাম্মদ গোলাম রব শোয়েব সিলেট জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে সুনামের সাথে চিকিৎসা সেবা দিয়ে আসছেন।

 

চিকিৎসা সেবায় তাঁর কর্মদক্ষতা বৃদ্ধি পাওয়ায় ওই হাসপাতালেই তিনি মেডিসিন বিভাগের এসোসিয়েট প্রফেসর হিসেবে ছিলেন। সম্প্রতি তাকে হাসপাতালের মেডিসিন বিভাগের অধ্যাপক হিসেবে পদোন্নতি দেয়া হয়।

 

ডা. মোহাম্মদ গোলাম রব শোয়েব জানান,ফেলোশিপ ডিগ্রি অর্জন করায় চিকিৎসা সেবায় তাঁর কৃতিত্ব ও দক্ষতার ক্ষেত্রে বিশ্বের সবচেয়ে ব্যতিক্রমী এবং উদ্ভাবনী চিকিৎসকদের প্রশংসা অর্জন করতে সক্ষম হয়েছেন তিনি।