• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

তারেক রহমান ও তার স্ত্রীর সম্পত্তি ক্রোকের আদেশের প্রতিবাদে লন্ডনে বিএনপির বিক্ষোভ

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ১৩, ২০২৩
তারেক রহমান ও তার স্ত্রীর সম্পত্তি ক্রোকের আদেশের প্রতিবাদে লন্ডনে বিএনপির বিক্ষোভ

বিবিএন ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিণী ডা. জোবাইদা রহমানের সম্পত্তি ক্রোকের আদেশের প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ করেছে যুক্তরাজ্য বিনপি।

সোমবার (৯ জানুয়ারি) স্থানীয় সময় দুপুর ১ ঘটিকায় ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ১০ ডাউনিং স্ট্রিটের (10 Downing St, London SW1A 2AB )-সামনে এই বিক্ষোভ কর্মসূচি পালন করে যুক্তরাজ্য বিএনপি। এ সময় তারা সম্পত্তি ক্রোকের আদেশ দেওয়া বিচারপতির প্রতি তীব্র নিন্দা এবং তার পদত্যাগের দাবী করেন ।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় গত ৫ জানুয়ারি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্তের আদেশ দেন আদালত।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপির নেতৃবৃন্দ, জোনাল কমিটির নেতৃবৃন্দ, অঙ্গ ও সহযোগী সংগঠনের শত শত নেতাকর্মীসহ ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দগণ বিভিন্ন পোস্টার, ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে অবৈধ সরকারের ফরমায়েশি রায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

বিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্য বিনপির সভাপতি এম এ মালেক বলেন, দেশের জনগণ যখন গণতান্ত্রিক অধিকার পুনরুদ্ধারে রাজপথে নেমে এসেছে ঠিক তখনই রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে তারেক রহমান ও তার সহধর্মিণীর বিরুদ্ধে সাজানো মামলায় এই রায় দিয়েছেন। তারেক রহমানকে নিয়ে কোনো ষড়যন্ত্র করে এখন আর লাভ হবে না, বরং এসব ফরমায়েশি রায় জনগণ ঘৃণাভরে প্রত্যাখান করে।

সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ বলেন, জনগণ ফুঁসে উঠেছে সরকারের বিরুদ্ধে। যে কোনো মূল্যে জনগণ সরকারকে পদত্যাগে বাধ্য করবে গণতন্ত্র প্রতিষ্ঠা ও ভোটাধিকার ফিরিয়ে আনতে।

রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্যে এমন ফরমায়েশি মামলার বিরুদ্ধে অবস্থান নিতে ব্রিটিশ সরকারের দৃষ্টি আকর্ষণের জন্যে বিক্ষোভ সমাবেশ শেষে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক এবং সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ বৃটিশ সরকারের প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেন।

উক্ত সমাবেশে অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক পারভেজ মল্লিক, সেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিন, যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন ও সাধারন সম্পাদক আফজাল হোসেন প্রমুখ।

এ ছাড়াও যুক্তরাজ্য বিএনপির বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন নিয়াজ মোর্শেদ, মোঃ ওসমান গনি, মোঃ এমদাদুল হক, মোহাম্মদ মনসুর উদ্দীন, এ ওয়াহিদুল ইসলাম, আব্দুল আলিম, নৌশিন মোস্তারী মিঞা সাহেব, মোহাম্মদ ফাহিদুল আলম, মো: শাহাদাত হোসাইন, মো: দেলোয়ার হোসাইন ও লন্ডন মহানগর যুবদলের সভাপতি মোঃ সিরাজুল ইসলাম মামুন, সাধারন সম্পাদক মোঃ নিয়ামুল হক মাক্সীম, সহ-সভাপতি মোঃ মাসুদ রানা, মোঃ তানভীর আহমদ, এবাদুর রহমান, লন্ডন মহানগর যুবদলের প্রচার সম্পাদক মোঃ কবির উদ্দিন, মোঽ নাজমুল হক তুশার, মো: মারুফ হাসান, মো: আলতাফ হোসাইন, ইস্ট লন্ডন যুবদলের সভাপতি সাইফুর রহমান, সামসুল ইসলাম , কামরুল ইসলাম, লিটন আহমমেদ, হেলাল মাহি ও সাস্থ্য বিষয়ক সম্পাদক মোছাঃ জান্নাতুল মাওয়া, ফিরজ মিয়া, সোহাগ রহমান,জামান হোসেন, রাজু আহমেদ, ও অন্যান্য যুবদল নেতৃবৃন্দ।