• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

লন্ডনে শেষ বিদায় নি‌লেন কিংবদন্তি আবদুল গাফফার চৌধুরী

bilatbanglanews.com
প্রকাশিত মে ২১, ২০২২
লন্ডনে শেষ বিদায় নি‌লেন কিংবদন্তি আবদুল গাফফার চৌধুরী

বিবিএন ডেস্ক: গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছিল বিলেতের রাজধানী লন্ডনে; এ তো বৃষ্টি নয়, যেন প্রকৃতির উজার করা কান্না !  আজ কিংবদন্তী লেখক, সাংবাদিক আবদুল গাফফার চৌধুরীকে বিদায় দিতেই যেনো ঝড়েছে এই বৃষ্টি । এরই সাথে কাঁদছে হাজারো মানুষ।

শুক্রবার বাদ জুমা যুক্তরা‌জ্যের লন্ডনের ব্রিকলেন জা‌মে মসজিদে জানাজার নামা‌জ ও শহীদ আলতাব আলী পার্ক শহীদ মিনার প্রাঙ্গ‌ণে হাজারও মানু‌ষের শ্রদ্ধা জানা‌নোর মাধ্য‌মে শেষ বিদায় জানা‌নো হয় এই কিংবদ‌ন্তি সাহিত্যিক ও  সাংবাদিক‌কে। যুক্তরা‌জ্যের বিভিন্ন প্রান্ত থেকে হাজারো মানুষ যোগ দেন তার নামা‌জে জানাজার।

শেষ দেখা দেখতে আসা মানুষের ভীড়ে মসজিদে জায়গা সংকুলান না হওয়ায় অনেকেই বাইরে বৃষ্টিতে দাঁড়িয়ে জানাজায় শরিক হন। এর আ‌গে মর‌দেহ হাসপাতাল থেকে আনুষ্ঠানিকতা শেষ করে নিয়ে আসা হয় ব্রিকলেন জামে মসজিদের হিমাঘারে।

আবদুল গাফফার চৌধুরীর মরদেহ ঢেকে রাখা হয় বাংলাদেশের পতাকা দিয়ে। যুক্তরাজ্য হাই কমিশনার সাইদা মুনা তাসনীম ফুল দিয়ে শেষ বিদায়ের আনুষ্ঠানিকতা শুরু করেন। এরপর একে একে যুক্তরাজ্য আওয়ামী লীগ, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ফুল দিয়ে শেষ বিদায় জানায় তাদের প্রিয় লেখককে। সেখা‌নে সং‌ক্ষিপ্তভা‌বে বক্তব্য রাখেন, যুক্তরাজ্য আওয়ামী লীগ সভাপতি সুলতান শরীফ, জনমতের সাবেক সম্পাদক নবাব উদ্দিন,যুক্তরাজ্য আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ সাজেদুর রহমান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, মরদেহ বাংলাদেশে নেয়ার প্রক্রিয়ায় বাংলাদেশ পররাষ্ট্র মান্ত্রনালয় ও যুক্তরাজ্যস্থ বাংলাদেশ হাই কমিশন কাজ করছে। খুব দ্রুত আনুষ্ঠানিকতা শেষ করে মরদেহ দেশে পাঠানো হবে।

এ সময় আবদুল গাফফার চৌধুরীর ছেলে অনুপম চৌধুরী বাবার বিদেহী আত্নার মাগফেরাত কামনা ক‌রে সবার কা‌ছে দোয়া চান।(জনমত)