• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বাধেঁর কাজে অনিয়ম দুর্নীতির প্রমাণ পেলে প্রধানমন্ত্রীকে অবহিত করব:কৃষি মন্ত্রী

bilatbanglanews.com
প্রকাশিত এপ্রিল ১৬, ২০২২
বাধেঁর কাজে অনিয়ম দুর্নীতির প্রমাণ পেলে প্রধানমন্ত্রীকে অবহিত করব:কৃষি মন্ত্রী
লতিফুর রহমান রাজু,সুনামগঞ্জ: কৃষি মন্ত্রী ডঃ মুহাম্মদ আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, সুনামগঞ্জ জেলার ফসল রক্ষাবাঁধের কাজে যদি কোন অনিয়ম দুর্নীতির প্রমাণ পাওয়া যায় সেটি প্রধানমন্ত্রীকে অবহিত করা হবে। প্রধানমন্ত্রী নিয়মিত সুনামগঞ্জের হাওরের খবর রাখছেন।  ক্ষতিগ্রস্ত কৃষকদের ইতিমধ্যেই বিভিন্ন সহায়তা দিয়েছেন আরও সাহায্য প্রদান করা হবে।

কৃষিমন্ত্রী ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক শনিবার দিরাই উপজেলার বাঁধ ভেঙ্গে তলিয়ে যাওয়া চাপতির হাওর পরিদর্শণ করেছেন। শনিবার বাঁধ এলাকা পরিদর্শন শেষে  তিনি সাংবাদিক দের বলেন, বাঁধগুলোর মেইনটেন্যান্স রক্ষনাবেক্ষণ আশানুরুপনা।  যে নিয়মে চলে এগুলো আমরা পর্যালোচনা করছি। আমরা তাড়াতাড়ি চেষ্টা করবো এই নিয়ম কাুননগুলো আরো কঠিন করে যাতে বাঁধগুলো যথাযতভাবে রক্ষা করা যায় তার জন্য আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। বাঁধের কাজের অনিয়মের তথ্য প্রধানমন্ত্রীকে জানাবো।

এসময় মন্ত্রী আরো বলেন, কেউ যেন না খেয়ে থাকেনা সেজন্য ভিজিএফ এবং বিভিন্ন খাদ্য সাহায্য  দেওয়া হবে আমি এর নিশ্চয়তা দিচ্ছি। সারাবিশ্বে করোনা মহামারীর কারণে রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে খাদ্য সংকট হওয়ার সম্ভাবনা রয়েছে। তারপর যদি আমাদের  ফসলের এতবড় ক্ষতিগ্রস্ত হয় সেটা দেশের খাদ্য শস্যে উপর বিরাট প্রভাব পড়বে। খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা সরকারের জন্য কঠিন হয়ে পড়বে।

এসময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ -২ আসনের সংসদ সদস্য জয়া সেন গুপ্তা, মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য শামীমা শাহরিয়ার, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন,জেলা কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক বিমল চন্দ্র সোম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবু সাঈদ, কানাডা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ সরওয়ার হোসেন,   জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন  যুগ্ম সম্পাদক এডভোকেট হায়দার চৌধুরী লিটন,সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ, প্রমুখ।

পরে মন্ত্রী সদর উপজেলার জাওয়ার হওরে বিনা ধান ১৭  এর ফসল কর্তন, হাওরের অন্যান্য ফসলের মাঠ পরিদর্শন করেন ও শান্তিগঞ্জ উপজেলার বিভিন্ন ফসলের মাঠ পরিদর্শন করে  হারবেস্টারের মাধ্যমে ধান কাটার উদ্বোধন করেন।