• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ইংল্যান্ডে যৌন নির্যাতনের দায়ে অভিযুক্ত লর্ড নাজির আহমদ

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ৬, ২০২২
ইংল্যান্ডে যৌন নির্যাতনের দায়ে অভিযুক্ত লর্ড নাজির আহমদ

আন্তর্জাতিক ডেস্ক: বৃটিশ পার্লামেন্টের সাবেক সদস্য লর্ড নাজির আহমেদকে একটি বালককে যৌন নির্যাতন এবং একটি বালিকাকে ধর্ষণ চেষ্টার অভিযোগে অভিযুক্ত করেছে আদালত। বুধবার বৃটেনের একটি আদালত তাকে অভিযুক্ত করে। এতে বলা হয়, ১৯৭০এর দশকে তিনি ওই বালক ও বালিকার বিরুদ্ধে যৌন নির্যাতন চালিয়েছিলেন। লর্ড নাজির আহমেদ পাকিস্তানি বংশোদ্ভূত। অনলাইন ডন এ খবর দিয়েছে।
শেফিল্ড ক্রাউন কোর্টে এ অভিযোগের শুনানি হয়। সেখানে বলা হয়, সাবেক এই এমপি যখন টিনেজার ছিলেন, তখন ইয়র্কশায়ারের রথারহ্যামে বেশ কয়েকবার এই যৌন নির্যাতন চালান তিনি। তবে ৬৪ বছর বয়সী নাজির আহমেদ এসব অভিযোগ প্রত্যাখ্যান করেছেন। বিচারক জাস্টিস ল্যাভেন্ডার আরো পরে সিদ্ধান্ত নেবেন যে, লর্ড আহমেদকে কখন শাস্তি দেয়া হবে।
আদালতে প্রসিকিউটর টম লিটল বলেছেন, নাজির আহমেদ ১৯৭০এর দশকে ওই বালিকাটিকে ধর্ষণের চেষ্টা করেছিলেন।
তখন বিবাদী মেয়েটির বয়স ছিল মাত্র ১৬ থেকে ১৭ বছর। অন্যদিকে একই সময়ে তিনি ১১ বছরের কম বয়সী ওই বালকটিকে যৌন নির্যাতন করেন। টম লিটল বলেন, লর্ড নাজির আহমেদ দাবি করেছেন এসব অভিযোগ বানোয়াট। কিন্তু দু’জন ভিকটিমের ২০১৬ সালের কথোপকথন আছে। তা থেকেই দেখা যায়, বিষয়টি বানোয়াট নয়। এতে ওই পুরুষ ভিকটিমটি ইমেইলে ওই নারীকে বলেছেন, শিশুদের ওপর যৌন নির্যাতনের বিরুদ্ধে আমার কাছে প্রমাণ আছে। এ বিষয়টি এর আগে আদালতে তুলে ধরা হয়।