• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

কক্সবাজারে নারীদের জন্য আলাদা জোন

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ২৯, ২০২১
কক্সবাজারে নারীদের জন্য আলাদা জোন

 

বিবিএন ডেস্ক: কক্সবাজার সমুদ্র সৈকতে নারী পর্যটকদের নিরাপত্তার জন্য আলাদা জোন তৈরি করেছে প্রশাসন। সৈকতের লাবণী পয়েন্টের বিজিবির উর্মি গেস্ট হাউস থেকে সীগাল পয়েন্ট পর্যন্ত প্রায় ১৫০ ফুট এরিয়া শুধুমাত্র নারীদের জন্য বিশেভাবে আলাদা করা হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নারীদের জন্য নির্ধারিত এই বিশেষ জোনের উদ্বোধন করেন কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

উদ্বোধনের সময় জেলা প্রশাসক বলেন, কক্সবাজারে সমুদ্রের সৌন্দর্য উপভোগ করতে এসে সাগরের পানিতে নেমে গোসল করেন পর্যটকদের বড় একটি অংশ। কিন্তু অনেক ক্ষেত্রে নারী-পুরুষ একইসঙ্গে গোসল করতে গিয়ে বিব্রতকর অবস্থায় পড়েন নারীরা। তাদের কথা মাথায় রেখেই বিশেষ এই জোন তৈরি করা হচ্ছে।

তিনি আরও বলেন, এখন থেকে রক্ষণশীল নারী পর্যটকরাও এই বিশেষ জোনে নেমে স্বস্তিতে গোসল করতে পারবেন। নারীদের নিরাপত্তা রক্ষায় সার্বক্ষনিক নজর রাখবে প্রশাসন।

নারীদের জন্য বিশেষায়িত এই জোনে নিরাপত্তার জন্য সার্বক্ষণিক নারী ট্যুরিস্ট পুলিশ এবং নারী বীচকর্মী নিয়োজিত থাকবেন বলে জানান জেলা প্রশাসক। নারীরা গোসল করতে নেমে প্রয়োজনীয় সহযোগিতা পাবেন তাদের কাছ থেকে। এরই মধ্যে সৈকতের নির্ধারিত স্থান চিহ্নিত করে সাইবোর্ড বসানো হয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম এবং ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন উদ্দিন ।