• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

আবারও রক্তক্ষরণ হচ্ছে খালেদা জিয়ার

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ২৯, ২০২১
আবারও রক্তক্ষরণ হচ্ছে খালেদা জিয়ার
বিবিএন ডেস্ক: রাজধানীর এভারকেয়ার হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা অবনতির দিকে যাচ্ছে। গত দু’দিন ধরে তার রক্তক্ষরণ হচ্ছে। এ অবস্থা চলতে থাকলে যেকোনো সময় বড় বিপদ হতে পারে বলে বুধবার দুপুরে মানবজমিনকে জানিয়েছেন বেগম জিয়ার মেডিকেল বোর্ডের এক চিকিৎসক।

তিনি বলেন, গত কয়েকদিন ধরে তার (খালেদা জিয়া) শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। গত দুইদিন ধরে রক্তক্ষরণ হচ্ছে। বন্ধ হচ্ছে না কোনোভাবেই। প্রয়োজনীয় ওষুধ ও স্যালাইন দেয়া হচ্ছে। খনিজের অসমতা দেখা দিচ্ছে। তাই শরীর খুবই দুর্বল হয়ে যাচ্ছে।

বমি হচ্ছে মাঝে মধ্যে।
বেগম জিয়ার খাবারের তেমন রুচি নেই জানিয়ে ওই চিকিৎসক বলেন, তার খাবারের রুচি তেমন নেই বললেই চলে। স্যুপের বাইরে তেমন কিছু খাওয়ানো যাচ্ছে না। বেশি কথা বলতে পারছেন না। মাঝে মাঝে হিমোগ্লোবিনের পরিমাণ কমে যাচ্ছে। ইনসুলিন দিয়ে ডায়াবেটিস কিছুটা নিয়ন্ত্রণে রাখা হয়েছে। মোটকথা তার অবস্থা ক্রিটিক্যাল। অতি দ্রুত উন্নত চিকিৎসার জন্য বেগম জিয়াকে বিদেশে নেয়া প্রয়োজন বলে জানিয়েছেন তিনি।

চিকিৎসকদের বাইরে খালেদা জিয়াকে দেখতে নিয়মিত হাসপাতালে যান পুত্রবধূ শর্মিলা রহমান সিঁথি। তিনি বাসা থেকে তরল খাবার রান্না করে হাসপাতালে নিয়ে যান। এছাড়া প্রায় প্রতিদিনই খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত ১৩ই নভেম্বর খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়। এভার কেয়ার হাসপাতালের চিকিৎসক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে প্রায় ২০ জনের একটি বিশেষ মেডিকেল টিম ৭৭ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রীকে চিকিৎসা দিচ্ছেন।