• ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১লা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সিলেট আঞ্জুমান কমপ্লেক্সে মুসলিম ও হিন্দু সম্প্রদায়ের জরুরী মতবিনিময় সভা অনুষ্ঠিত

bilatbanglanews.com
প্রকাশিত অক্টোবর ১৪, ২০২১
সিলেট আঞ্জুমান কমপ্লেক্সে মুসলিম ও হিন্দু সম্প্রদায়ের জরুরী মতবিনিময় সভা অনুষ্ঠিত

বিবিএন ডেস্ক: আজ ১৪ অক্টোবর বেলা ২টায় সিলেট নগরীর ২৭ নং ওয়ার্ড আঞ্জুমান কমপ্লেক্স মাদরাসায় মাদরাসা কর্তৃপক্ষ, স্থানীয় মুসলিম ও হিন্দু সম্প্রদায়ের দায়িত্বশীল ব্যক্তিবর্গের মধ্যকার চলমান পরিস্থিতিকে সামনে রেখে (কুমিল্লার পূজামন্ডপে কুরআন অবমাননা) এক জরুরী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আঞ্জুমান সাধারণ সম্পাদক ও জামিয়া তা’লীমুল কুরআন গোটাটিকর (ষাটঘর) মাদরাসার প্রিন্সিপাল মাওলানা ইমদাদুল হকের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সিলেট সিটি করপোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও বর্তমান কাউন্সিলর জনাব মোঃ আজম খান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ২৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জনাব ছয়েফ খান, শিববাড়ী মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও এ্যাসিসটেন্ট পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট বিপ্লব কান্তি দে মাধব, বিশিষ্ট সমাজসেবক জনাব আব্দুল কাদির, তারেক আহমদ, রক্ষাকালী বাড়ী মন্দির পরিচালানা কমিটির সভাপতি এড. মলয় কান্তি পাল শামু, ষাটঘর প্রতিভা সমাজকল্যাণ সংঘের সাংগঠনিক সম্পাদক শুভরাজ হাসান শুভ, মহামায়া সার্বজনীন পূজা কমিটির সাবেক সভাপতি যশোদা দেব যশু, মহামায়া সার্বজনীন পূজা কমিটির বর্তমান সভাপতি পিনাক কর, মা আনন্দময়ী সার্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক জনি দাশগুপ্ত, সীতারাম সার্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক উজ্জল রঞ্জন চন্দ, নান্টু কুমার ঘোষ, সুব্রত দে সুমিত প্রমুখ।

সভার সিদ্ধান্তসমূহ
১. কুমিল্লার পূজামণ্ডপে পবিত্র কুরআন অবমাননার ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রকৃত অপরাধীদের সনাক্ত পূর্বক তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছে আজকের মতবিনিময় সভার উপস্থিত নেতৃবৃন্দ।
২. স্থানীয়ভাবে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে এমন কোন আচরণ ও কাজ করা থেকে বিরত থাকার আহবান জানানো হয়।
৩. সিলেট নগরীর ২৭ নং ওয়ার্ডে মুসলিম ও অন্যান্য ধর্মাবলম্বীদের মাঝে যেকোনো সমস্যা দেখা দিলে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও ধর্মীয় নেতৃবৃৃন্দের সমন্বয়ে বিষয়টির তড়িত সমাধানের ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত গৃহিত হয়।
৪. অন্যায়ভাবে কারো উপর নির্যাতন, ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং যার যার ধর্ম পালনে কোনধরনের বাধা প্রদান করা থেকে বিরত থাকার আহবান জানানো হয়।
৫. মসজিদে আযানের সময় পূজামণ্ডপ ও মন্দিরের মাইক অবশ্যই বন্ধ রাখা হবে।

সবাইকে শুভেচ্ছা জানিয়ে সভাপতি জনাব মোঃ আজম খানের সমাপনী বক্তব্যের মাধ্যমে আজকের জরুরী মতবিনিময় সভা সমাপ্ত হয়।

মতবিনিময় সভার গৃহীত সীদ্ধান্ত-সমূহ

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •