• ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ইসহাকপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের সভাপতি হলেন সাংবাদিক ইকবাল হোসেন আনা

bilatbanglanews.com
প্রকাশিত আগস্ট ২৮, ২০২১
ইসহাকপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের সভাপতি হলেন সাংবাদিক ইকবাল হোসেন আনা

বিবিএন ডেস্ক: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ঐতিহ্যবাহী ইসহাকপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির (এডহক) সভাপতি পদে দৈনিক উত্তরপূর্ব পত্রিকার কমার্শিয়াল ম্যানেজার ইকবাল হোসেন আনা নির্বাচিত হয়েছেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রিধারী ইকবাল হোসেন আনা ১৯৯৬ সালে এই বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।
গত ২১ আগস্ট শনিবার বিদ্যালয়ের হলরুমে আয়োজিত সভায় সর্বসম্মতিক্রমে ইকবাল হোসেন আনাকে সভাপতি হিসেবে মনোনীত করা হয়। এরপর প্রস্তাবিত কমিটি অনুমোদনের জন্য সিলেট শিক্ষাবোর্ডে প্রেরণ করা হলে বোর্ড এ কমিটি অনুমোদন করেছে।
এক প্রতিক্রিয়ায় ইকবাল হোসেন আনা বলেন, এই শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি হিসেবে মনোনীত হওয়ায় আমি অত্যন্ত গর্বিত ও আনন্দিত। এজন্য গ্রামবাসী, শিক্ষকমণ্ডলীসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। পাশাপাশি দায়িত্ব পালনে সকলের সহযোগিতা কামনা করছি।
উল্লেখ্য, ১৯৮২ সালে ইসহাকপুর পাবলিক উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠাকালীন প্রথম সভাপতি ছিলেন ইকবাল হোসেন আনার চাচা মন্তেশ্বর আলী মহাজন। দ্বিতীয় সভাপতি ছিলেন তাঁর মামা এখলাছুর রহমান মাস্টার।

তিনি দীর্ঘদিন ধরে সাংবাদিকতা পেশায় সম্পৃক্ত।নব্বইয়ের দশকে তিনি ইসহাক পুর বার্তা নামে পত্রিকা প্রকাশ করে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেন। ৯৪-৯৫ সেশনে তিনি জগন্নাথপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

ইকবাল হোসেন আনা  বাংলাদেশের প্রথম একমাত্র ট্যাবলয়েড দৈনিক মানবজমিন পত্রিকার ঢাকা অফিসে সুনামের সাথে দীর্ঘদিন কর্মরত ছিলেন।