• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

আবাসন প্রতারণার মামলায় নির্দোষ ব্রিটিশ বাংলাদেশী এমপি আপসানা

bilatbanglanews.com
প্রকাশিত জুলাই ৩০, ২০২১
আবাসন প্রতারণার মামলায় নির্দোষ ব্রিটিশ বাংলাদেশী এমপি আপসানা

বিবিএন ডেস্ক: হাউ‌জিং ফ্রড বা সরকারি আবাসন নি‌য়ে প্রতারণার মামলা থেকে নির্দোষ প্রমানিত হয়ে রেহাই পেয়েছেন  লন্ড‌নের বাঙালিপাড়া পপলার ও লাইমহাউস আসনের এম‌পি আপসানা।

আপসানা আদাল‌তে তার বিরু‌দ্ধে ২০১৩ সা‌লের জানুয়ারি থে‌কে ২০১৬ সা‌লের মার্চ পর্যন্ত আনীত আবাসন জালিয়াতির অ‌ভি‌যোগ বরাবরই অস্বীকার করেছিলেন। এই অভিযোগ এনেছিল টাওয়ার হ্যামলেটস কাউন্সিল। তাদের অভিযোগ, আপসানার কার‌নে কাউন্সিলের ৬৩ হাজার ৯২৮ পাউন্ড ব‌্যয় হয়ে‌ছে। আপসানার বিরুদ্ধে কাউন্সিলকে অবহিত না করার অভিযোগ উঠেছে।

গত ১ সপ্তাহ ধরে এই মামলার পূর্নাঙ্গ শুনানী অনুষ্ঠিত হয়। আপসানা মামলার শুনানী চলাকালীন সময়ে গত সোমবার আদালতে তার ব্যক্তিগত জীবনের বিষাদময় ঘটনা তুলে ধরেন। যেখানে তিনি বিশদ বর্ণনায় বলেন, কিভাবে পরিবার থেকে বিতারিত হয়ে পরে সাবেক স্বামী দ্বারা নির্যাতনের ও প্রতারণার শিকার হয়েছিলেন।

আপসানা ব্রিটে‌নের সর্বশেষ জাতীয় নির্বাচ‌নে লন্ড‌নের সব‌চে‌য়ে বে‌শি বাংলা‌দেশী বহুল এলাকা পপলার লাইমহাউস এলাকা থে‌কে লেবা‌র পা‌র্টির  ম‌নোনয়ন পে‌য়ে চম‌ক সৃ‌ষ্টি ক‌রেন। লেবার পা‌র্টির নিরাপদ এ আসন‌টি থে‌কে ম‌নোনয়ন পাওয়া মা‌নেই অনেকটা নি‌শ্চিত বিজয়। য‌দিও সে ম‌নোনয়ন যু‌দ্ধে খোদ বাঙালি‌দেরও বি‌রোধিতার মু‌খোমু‌খি হ‌তে হয় তাকে।

গত নির্বাচনে কনজারভেটিভ প্রার্থী শিউন ওককে প্রায় ২৯ হাজার ভোটে হারিয়ে এমপি নির্বাচিত হন লেবার পার্টির প্রার্থী আপসানা। তার জন্ম ও বেড়ে ওঠা টাওয়ার হ্যামলেটসে হলেও বাংলাদেশে তার বাবার বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুরে। আপসানার বাবা মনির উদ্দিন টাওয়ার হ্যামলেটসের কাউন্সিলর ছিলেন।