• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিলেটের সেই কথিত সাংবাদিক ফয়ছল কাদির র‍্যাবের হাতে গ্রেপ্তার

bilatbanglanews.com
প্রকাশিত জুলাই ১৩, ২০২১
সিলেটের সেই কথিত সাংবাদিক ফয়ছল কাদির র‍্যাবের হাতে গ্রেপ্তার

 

সিলেট প্রতিনিধি: মোটরসাইকেল আটকের পর ফেসবুকে লাইভ করে ভাইরাল হওয়া কথিত সাংবাদিক ফয়ছল কাদিরকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৯। মঙ্গলবার মধ্যরাতে সিলেট সদর উপজেলার পীরের বাজার থেকে তাকে গ্রেপ্তহার করা হয় বলে জানান র‌্যাব-৯ এর এসএসপি সামিউল আলম।

এর আগে রোববার (১১ জুলাই) রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে সার্জেন্ট মো. নুরুল আফসার ভূইয়া বাদি হয়ে ফয়ছল কাদির (৪০) নামে ওই ভুয়া সাংবাদিকের বিরুদ্ধে শাহপরাণ থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং- ০৫, তাং- ১১/০৭/২০২১খ্রি.।

মামলায় ফয়ছল কাদিরের বিরুদ্ধে ফেসবুকে বিভিন্ন মিথ্যা তথ্য সরাসরি প্রচার করে অস্থিরতা, বিশৃঙ্খলা সৃষ্টি ও আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর অভিযোগ আনেন মামলার বাদি পুলিশ কর্মকর্তা নুরুল আফসার ভূইয়া ।

উল্লেখ্য, গেল ৯ জুলাই সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সুরমা গেট এলাকায় সার্জেন্ট মো. নুরুল আফসার ভূইয়া চেকপোস্ট ডিউটি করাকালে সিলেট শহরমুখী হেলমেটবিহীন ৩ জন আরোহীসহ একটি রেজিষ্ট্রেশনবিহীন মোটরসাইকেলকে সিগন্যাল দিয়ে থামান। এসময় মোটরবাইক চালক ফয়ছল কাদিরের কাছে গাড়ির কাগজপত্র এবং হেলমেটবিহীন মোটরসাইকেলে আরোহন করার কারণ জানতে চাইলে সে কোনকিছুই প্রদর্শন করতে পারে নি। এসময় সে নিজেকে সাংবাদিক পরিচয় দেয়।

এ অবস্থায় সার্জেন্ট অতিরিক্ত যাত্রী বহন, হেলমেটবিহীন আরোহন করা, রেজিষ্ট্রেশনবিহীন গাড়ী চালনার অপরাধে সড়ক পরিবহন আইনে মামলা এবং মোটরসাইকেলটি পুলিশ লাইন্সে প্রেরণ করেন। এ বিষয়কে কেন্দ্র করে সাংবাদিক পরিচয়ধারী ফয়ছল কাদির ফেসবুকে বিভিন্ন মিথ্যা তথ্য লাইভ প্রচার করে অস্থিরতা, বিশৃঙ্খলা সৃষ্টি ও আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করে।

এর প্রেক্ষিতে সার্জেন্ট মো. নুরুল আফসার ভূইয়া বাদি হয়ে রোববার ফয়ছল কাদির নামে ওই ব্যক্তির বিরুদ্ধে শাহপরাণ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।