• ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

আবারো এফবিসিআই পরিচালক হলেন সুনামগঞ্জের চপল হুদা ও সজীব

bilatbanglanews.com
প্রকাশিত মে ৫, ২০২১
আবারো এফবিসিআই পরিচালক হলেন সুনামগঞ্জের চপল হুদা ও সজীব
লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ: আবারো দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের পরিচালক (২০২১-২০২৩) নির্বাচিত হলেন সুনামগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রীর সভাপতি খায়রুল হুদা চপল  ও  সুনামগঞ্জ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ সভাপতি সজীব রঞ্জন দাশ।  এর আগে    তারা
২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত এফবিসিসিআইয়ের পরিচালক ছিলেন। এদিকে খায়রুল হুদা চপল ও সজীব আবারও এফবিসিআই’র পরিচালক নির্বাচিত হওয়ায় সুনামগঞ্জে ব্যবসায়ীদের মধ্যে জোয়ার বইছে আনন্দের। পরস্পরের মধ্যে চলছে মিষ্টি বিতরণ।

এফবিসিসিআইয়ের ৮০ সদস্যবিশিষ্ট পরিচালনা পর্ষদে চেম্বার ও এসোসিয়েশন গ্রুপ থেকে ৩৬ জনের মধ্যে ৩৪ জন পরিচালক নির্বাচিত হন। এর মধ্যে চেম্বার গ্রুপ থেকে গোপালগঞ্জ চেম্বার এবং এসোসিয়েশন গ্রুপ থেকে ‘বায়রা’ মনোনীত পরিচালক না থাকায় এই দুটি গ্রুপ থেকে দুই পরিচালক বাদ পড়েন। ফলে চেম্বার গ্রুপ থেকে মনোনিত পরিচালক ১৮ জনের মধ্যে ১৭ জন এবং এসোসিয়েশন গ্রুপ থেকে মনোনীত পরিচালক ১৮ জনের মধ্যে ১৭ জন নির্বাচিত হয়। তাছাড়া, চেম্বার গ্রুপ থেকে নির্বাচিত পরিচালকদের মধ্যে মোট ২৩ জন এবং এসোশিয়েশন গ্রুপ থেকে নির্বাচিত পরিচালকদের ২৩ জন মিলে সর্বমোট ৪৬ জন পরিচালক নির্বাচিত হয়েছেন ।

তবে ওই শীর্ষ সংগঠনের সভাপতি হিসেবে যিনি সরকারের গ্রিন সিগন্যাল পেয়েছেন তিনি হলেন বেঙ্গল গ্রুপের সহ-সভাপতি এবং এফবিসিসিআইয়ের সাবেক প্রথম সহ-সভাপতি  জসিম উদ্দিন।

এদিকে, আবার ও খায়রুল হুদা চপল ও সজীব রঞ্জন দাশ এফবিসিসিআই’র পরিচালক নির্বাচিত হওয়ায় অভিনন্দনে ভাসছে সামাজিক যোগাযোগ মাধ্যম। অভিনন্দন বার্তা জানিয়েছেন বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক , ব্যবসায়ী ও রাজনৈতিক সংগঠন। অভিনন্দন বার্তায় বিভিন্ন শ্রেণী পেশার লোকজন তাদের ব্যবসায়ীদের নির্ভরতা ও আস্থার প্রতীক উল্লেখ করে বলেন, এর মাধ্যমে ব্যবসায়ীদের পাশাপাশি দেশের আর্থিক উন্নয়ন ত্বরান্বিত হবে।

উল্লেখ্য, খায়রুল হুদা চপল ইউরোগ্যাস এলপিজির ব্যবস্থাপনা পরিচালক এবং সুনামগন্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডস্ট্রির সভাপতি। একইসাথে তিনি সুনামগন্জ সদর উপজেলা পরিষদের বিপুল ভোটে নির্বাচিত চেয়ারম্যান এবং জেলা যুবলীগের আহবায়কের দায়িত্ব পালন করছেন।

সজীব রঞ্জন দাশ তিন বারের মত পরিচালক নির্বাচিত হলেন।  তিনি বিটিসিএল এর পরিচালক।