• ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

দোয়ারাবাজারে মান্নারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বরখাস্ত

bilatbanglanews.com
প্রকাশিত এপ্রিল ২৩, ২০২১
দোয়ারাবাজারে মান্নারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বরখাস্ত

বিবিএন নিউজ ডেস্ক: সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার মান্নারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু হেনা আজিজকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গত ১২ এপ্রিল স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো.আবু জাফর রিপন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ওই চেয়ারম্যানকে সাময়িক বরখাস্তের আদেশ জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মান্নারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু হেনা আজিজের বিরুদ্ধে নারী ও শিশু দমন আইন ২০০০ (সংশোধিত/২০০৩) এর ৩ (১) তৎসহ দণ্ডবিধি ১৮৬০ এর ৩১৩ ধরায় সুনামগঞ্জ সদর থানায় দায়েরকৃত মামলা নম্বর- ১৮, তারিখ- ০৯.০৮.২০২০ এর অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। সেহেতু সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলাধীন মান্নারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু হেনা আজিজ সংঘটিত অপরাধমূলক কার্যকম পরিষদসহ জনস্বার্থে পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ধারা ৩৪ (১) অনুযায়ী উল্লেখিত ইউপি চেয়ারম্যানকে তার পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘মান্নারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আবু হেনা আজিজকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তার পরিবর্তে চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন প্যানেল চেয়ারম্যান।’

উল্লেখ্য, যুক্তরাজ্য প্রবাসী ইউপি চেয়ারম্যান আবু হেনা আজিজ স্ত্রী-সন্তানকে যুক্তরাজ্যে রেখে দেশে একা বসবাস করছিলেন। এ অবস্থায় সদর উপজেলার রঙ্গারচর এলাকার এক নারীর সঙ্গে তিনি প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। গতবছরের ৯ আগস্ট সকালে ওই নারী চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে এনে সদর থানায় মামলা করেন। পরে ওইদিন দুপুরে শহরের পৌর এলাকা থেকে ওই মামলায় ইউপি চেয়ারম্যান মো. আবু হেনা আজিজকে গ্রেপ্তার করে সুনামগঞ্জ সদর মডেল থানার পুলিশ।