• ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ১লা জিলহজ, ১৪৪৩ হিজরি

সুনামগঞ্জে পুলিশের উপস্থিতিতে হেফাজতের কাছে ঢাবি ছাত্রলীগ নেতার ক্ষমা প্রার্থনা,ছাত্রলীগের নিন্দা

bilatbanglanews.com
প্রকাশিত এপ্রিল ৭, ২০২১
সুনামগঞ্জে পুলিশের উপস্থিতিতে হেফাজতের কাছে ঢাবি ছাত্রলীগ নেতার ক্ষমা প্রার্থনা,ছাত্রলীগের নিন্দা

বিশেষ প্রতিনিধি, সুনামগঞ্জ থেকে:সুনামগঞ্জে পুলিশের উপস্তিতিতে হেফাজতের অনুসারীদের কাছে হাত জোর করে ক্ষমা চাইলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফ রহমান হলের ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আফজাল খান।

এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। ছাত্রলীগ নেতার প্রকাশ্যে হাত জোর করে ক্ষমা চাওয়ার ঘটনায় তোলপাড় চলছে।  গতকাল জেলার  ধর্মপাশা উপজেলা জয়শ্রী এলাকায় এ ঘটনা ঘটে।   আফজাল খানের বিরুদ্ধে অভিযোগ, তিনি সোশ্যাল মিডিয়ায় ধর্ম অবমাননাকর প্রচারণা চালিয়েছেন।

অবস্থা দেখে মনে হচ্ছে  এ যেন হাত জোর করে ক্ষমা চাচ্ছে বাংলাদেশ। ক্ষমা চাচ্ছে সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফ রহমান হলের ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এবং হাওরের একজন মেধাবী সন্তান। বাড়ি ধর্মপাশার জয়শ্রী। তার দোষ দেশব্যাপী হেফাজতের তাণ্ডবের ছবি ফেইসবুকে শেয়ার করা।

জয় শ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সেক্রেটারি আবুল হাসেম আলম স্থানীয় সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতনের সম্পর্কে চাচা হন। তার ছেলে সাবেক শিবির ক্যাডার আল মোজাহিদ এ ঘটনাকে ধর্ম অবমাননা দেখিয়ে মিথ্যা প্রচার চালিয়ে মানুষকে উত্তেজিত করে। তার নেতৃত্বে হামলা করে। স্থানীয় আওয়ামী লীগের কর্মীরা তাকে রক্ষা করেন। পুলিশও এগিয়ে যায়। তারা বাধ্য করে পুলিশের উপস্থিতিতে ওই ছাত্রলীগ নেতাকে ক্ষমা চাইতে। তাকে শারিরিকভাবেও লাঞ্চিত করা হয়।
খোজ নিয়ে জানলাম ওই নব্য আওয়ামী লীগ নেতা এমপি সাহেবের হাত ধরে আ.লীগে আগমণ এবং পদায়ন।