• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

ব্রিটেনের অর্থনীতির স্বার্থে শরণার্থীদের প্রয়োজন

bilatbanglanews.com
প্রকাশিত মার্চ ৩০, ২০২১
ব্রিটেনের অর্থনীতির স্বার্থে শরণার্থীদের প্রয়োজন

বিবিএন নিউজ ডেস্ক: একটি নতুন প্রতিবেদনে বলা হয়েছে, মানবিকতার খাতিরে এবং যারা যুক্তরাজ্যে অর্থনৈতিক অবদান রাখতে পারে তাদের জন্য ভিসা প্রবর্তনের বিষয়ে সরকারের বিবেচনা করা উচিৎ।

সংবাদ মাধ্যম ‘ফ্রি মুভমেন্ট’ তাদের প্রতিবেদনে জানিয়েছে, যদি শরণার্থীরা দেশের অর্থনৈতিক চাকা এগিয়ে নিতে সাহায্য করে তাহলে শরণার্থীদের সেই সুযোগ করে দেওয়া উচিৎ।

সোশ্যাল মার্কেট ফাউন্ডেশন জানিয়েছেন, সাধারণ অভিবাসী এবং শরণার্থীদের মধ্যে পার্থক্য না রেখে সম্মিলিত অর্থনৈতিক অবদান এবং মানবিক দিক থেকে যুক্তরাজ্যে প্রবেশের উপায় রাখা দরকার।

একটি নতুন প্রতিবেদনে বলা হয়েছে, সরকারের এমন নিয়ম করা উচিৎ যেখানে মানুষদের মানবিক প্রয়োজন অনুসারে যুক্তরাজ্যের ভিসার জন্য নির্বাচন করা হয়। এর সাথে তাদের সামাজিকভাবে এবং অর্থনৈতিকভাবে অবদান রাখার সুযোগও দেওয়া উচিৎ। এটি বিদ্যমান শরণার্থী পুনর্বাসন প্রকল্প এবং ওয়ার্ক ভিসার সাথেও যোগ করা যেতে পারে।

গবেষকরা বলেন, অভিবাসীদের বেশিরভাগই এই ব্যক্তিদের তুলনায় মানবিক এবং অর্থনৈতিক ভাবে ভাল অবস্থায় রয়েছেন। এসব ব্যক্তিদের সুযোগ দেওয়া হলে যুক্তরাজ্যের অর্থনীতিতে আরো ভালো অবদান রাখতে পারবে।সূত্র: ফ্রি মুভমেন্ট