• ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ , ১৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারদের সম্বর্ধনা

bilatbanglanews.com
প্রকাশিত মার্চ ২৬, ২০২১
বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারদের সম্বর্ধনা
লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে ২৬ মার্চ সকাল ১১ টায় শহীদ আবুল হোসেন মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা,যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারসমূহের সুনামগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে সম্বর্ধনা প্রদান করা হয়। পরে তাদের বিভিন্ন উপহার সামগ্রী ও আপ্যায়ন করা হয়।
সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে আলোচনা সভার অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ মিজানুর রহমান বিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ শরীফুল ইসলাম, অ‌তিরিক্ত জেলা প্রশাসক আইসিটি ও শিক্ষা রাশেদ ইকবাল চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আলী আমজাদ, নুরুল মোমেন, আবু সুফিয়ান, মতিউর রহমান, অ‌তি‌রিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জয়নাল আবেদীন, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু প্রমুখ।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেছেন বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়ন শীল দেশে পরিণত হওয়াও মুক্তিযুদ্ধের ফসল । মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের কারণেই আজ আমরা স্বাধীন দেশ পেয়েছি। বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে এবং তার সুযোগ্য কন্যার কারনে দেশ উন্নয়ন শীল দেশের গৌরব অর্জন করেছে।মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের অবমাননা কখনও সহ্য করা হবেনা। বর্তমান সরকার ভূমিহীন মুক্তিযোদ্ধা পরিবারসমূহের অগ্রাধিকার ভিত্তিক গৃহ নির্মাণ করে দিচ্ছে।
এর আগে সকাল ৮ টায় মহান স্বাধীনতার শহীদ দের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক  পুলিশ সুপার সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। বিকেল ৪ টায় সুনামগঞ্জ ষ্টেডিয়ামে জেলা প্রশাসন ও পৌরসভা একাদশের মাঝে এক প্রীতি ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক ও পৌরসভার মেয়র নাদের বখত। সন্ধা সাড়ে ৬  টায় জেলা প্রশাসন ও জেলা শিল্প কলা একাডেমির আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।