• ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

বঙ্গবন্ধুর নামে ভুয়া টিভি চ্যানেলে সাংবাদিক নিয়োগকারী প্রতারক চক্রের ১০ সদস্য গ্রেফতার

bilatbanglanews.com
প্রকাশিত মার্চ ২৪, ২০২১
বঙ্গবন্ধুর নামে ভুয়া টিভি চ্যানেলে সাংবাদিক নিয়োগকারী প্রতারক চক্রের ১০ সদস্য গ্রেফতার

বিবিএন  নিউজ ডেস্ক: রাজধানী ঢাকার হাতিরঝিল ও মতিঝিল এলাকা হতে ভুয়া স্যাটেলাইট অনলাইন টিভি ‘‘বঙ্গবন্ধু স্যাটেলাইট টিভি (বিএসটিভি নিউজ ২৪)’’ নামক অনলাইন ভিত্তিক চ্যানেলে সাংবাদিক প্রতিনিধি নিয়োগের বিনিময়ে এক প্রতারক চক্র অর্থ আত্নসাৎ করে আসছিলো অনেক দিন ধরে। সম্প্রতি প্রতারণা  বিষয়ক কয়েকজন ভুক্তভোগী র‌্যাব-৪ এর নিকট অভিযোগ দায়েরের ভিত্তিতে গোপন সংবাদের ভিত্তিতে প্রতারক চক্রের দুই মূলহোতা শাহীন খান ও  নূর হোসেনসহ ৮ জন সহযোগী প্রতারককে গত রবিবার গ্রেফতার করেছে র‌্যাব-৪ এর একটি বিশেষ দল। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের স্ট্যান্ডসহ ক্যামেরা,কম্পিউটার,ভিজিটিং কার্ড ও ব্যানার উদ্ধার করা হয়। 

র‌্যাব-৪ কমান্ডার মোজাম্মেল হক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেন। 

গ্রেফতারকৃতরা হলেন- (১) শাহীন খান (৫০), জেলা-ঢাকা (২) নূর হোসেন ওরফে নুরুল ইসলাম নাহিদ (৩৭), জেলা-শরীয়তপুর (৩) মোঃ রিয়াদ মাহমুদ (২৪), জেলা- শরীয়তপুর (৪) মোঃ রিমন পারভেজ (২৬), জেলা- গাজীপুর  (৫) মোঃ জয়নুল আবেদীন (৫৫), জেলা- নেত্রকোণা (৬) মোঃ আকবর হোসেন (৩৯), জেলা- নারায়ণগঞ্জ (৭) মোঃ রাজিব হোসেন, (৩৯), জেলা- ঢাকা  (৮) রায়হান পারভেজ (২১), জেলা- ঢাকা  (৯) ইমরুল কাইয়েচ ওরফে ফয়েজ (২৫), জেলা- পটুয়াখালী (১০) আইয়ুব খান(৩০),  জেলা- নেত্রকোণা।

র‍্যাব-৪ সুত্রে জানা যায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারক চক্রটি দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে অনুমোদনহীন অনলাইন ভিত্তিক ভুয়া স্যাটেলাইট টিভি চ্যানেল ‘‘বঙ্গবন্ধু স্যাটেলাইট টিভি (বিএসটিভি নিউজ ২৪)’’ এর মাধ্যমে চাকুরির প্রলোভন দেখিয়ে সাংবাদিক প্রতিনিধি নিয়োগের কথা বলে শিক্ষিত বেকার ও নিরীহ যুবক/যুবতী ভুক্তভোগীদের কাছ থেকে মোটা অংকের টাকা আত্মসাৎ করে আসার কথা স্বীকার করেছে।

সুত্রে আরো জানা যায়, প্রতারক চক্র প্রতারণার কৌশল হিসেবে রিপোর্টার নিয়োগের নিমিত্তে বিভিন্ন জেলায় তাদের বিশেষ প্রতিনিধি নিয়োগ করেছে। নিজেরা নামী-দামী ব্র্যান্ডের গাড়ী ব্যবহার এবং বিভিন্ন প্রতিষ্ঠানের গাড়ী ফটোশপের মাধ্যমে এডিট করে ‘‘বঙ্গবন্ধু স্যাটেলাইট টিভি (বিএসটিভি নিউজ ২৪)’’ চ্যানেলের কথিত লোগো ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে রিপোর্টার নিয়োগের আকর্ষণীয়/চটকাদার বিজ্ঞাপন প্রচার করে আসছিলো অনেক দিন ধরে। উক্ত বিজ্ঞাপনে আকৃষ্ট হয়ে যারা চাকুরীর জন্য সরল বিশ্বাসে যোগাযোগ করতো এমন ভুক্তভোগীদের নিকট হতে জনপ্রতি  ১৫-২৫ হাজার টাকা হাতিয়ে নিতো ওই চক্র। এ কার্যক্রমের জন্য মাঠ পর্যায়েও তাদের বিভিন্ন সহযোগী রয়েছে বলে জানিয়েছে প্রতারতক চক্র। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম এর অপব্যবহার করে নারীদের ব্ল্যাকমেইলও করত তারা। গ্রেফতারকৃত অন্য ৮ জন আসামী বিভিন্নভাবে মূলহোতা শাহীন খান ও নূর হোসেনকে প্রতারণার কাজে সহায়তা করত।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •