• ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ , ১৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

৮৪ হাজার করোনার ভ্যাকসিন আনুষ্ঠানিক ভাবে গ্রহণ করেছেন সুনামগঞ্জ সিভিল সার্জন

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ৩১, ২০২১
৮৪ হাজার করোনার ভ্যাকসিন আনুষ্ঠানিক ভাবে গ্রহণ করেছেন সুনামগঞ্জ সিভিল সার্জন
লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ: কোভিড ১৯ প্রতিরোধ কারী ভ্যাকসিন সুনামগঞ্জ জেলায় ও  পৌঁছে দিয়েছে স্বাস্থ্য বিভাগ। পর্যায় ক্রমে সকল উপজেলা গুলোতে পাঠানো হবে।
৩১ জানুয়ারি ভোর ৬টায় কঠোর  নিরাপত্তায় ফ্রিজার ভ্যানে সাতটি কার্টুনে ১২ হাজার করে ৮৪ হাজার টিকা সুনামগঞ্জে পৌঁছে দিয়েছে বেসরকারি ঔষধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড।
সুনামগঞ্জ জেলা ইপিআই ভবন প্রাঙ্গণে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড প্রতিনিধি আমিনুর রহমানের কাছ থেকে করোনা টিকা আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন সিভিল সার্জন ডা. শামস উদ্দিন। এ সময় সুনামগঞ্জ সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার জয়নাল আবেদীন ,সুনামগঞ্জ জেলা প্রশাসনের প্রতিনিধি,সহকারী কমিশনার রিফাতুল হক, ড্রাগ সুপার,  স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
টিকা হস্তান্তর করার পর সেগুলো  জেলা ইপিআই ভবনের একটি বিশেষায়িত ফ্রিজার কক্ষে সংরক্ষণ করা হয়। সরকারি নির্দেশনা মোতাবেক আগামী ৭ ফেব্রুয়ারি থেকে নির্ধারিত কেন্দ্রে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে। সে লক্ষ্যে সুনামগঞ্জে টিকা প্রদানকারীদের প্রশিক্ষণ চলছে।
সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন, ‘ভ্যাকসিনের জন্য আমরা অপেক্ষায় ছিলাম। আমরা ৮৪ হাজার ডোজ ভ্যাকসিন গ্রহণ করেছি। এটা সুনামগঞ্জের জন্য সুখবর। ভ্যাকসিনগুলো ইপিআই ভবনের     একটি বিশেষায়িত ফ্রিজার কক্ষে  সংরক্ষণ  করা হয়েছে। এই ভ্যাকসিন ৪৪ হাজার মানুষকে দেওয়া যাবে। সার্বক্ষণিক বিদ্যুৎ ব্যবস্থায় জেলা ইপিআই ভবনে করোনা ভ্যাকসিন সংরক্ষিত থাকবে।’ পরে বিভিন্ন উপজেলায় পাঠানোর সিদ্ধান্ত নেয়া হবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে ।