• ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৬ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ইংল্যান্ডে প্রতি ৩০ সেকেন্ডে একজন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ১৮, ২০২১
ইংল্যান্ডে প্রতি ৩০ সেকেন্ডে একজন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন

বিবিএন নিউজ ডেস্ক : এনএইচএস ইংল্যান্ডের প্রধান বলেছেন, এই মুহূর্তে ইংল্যান্ডে প্রতি ৩০ সেকেন্ডে একজন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন। স্যার সাইমন স্টিভেনস সতর্কতা উচ্চারণ করে আরও বলেন, টিকাদান কর্মসূচি শুরু হলেও আরও কয়েক সপ্তাহ হাসপাতালগুলোতে করোনা রোগীদের তীব্র চাপ অব্যাহত থাকবে। তবে আশাবাদী হওয়ার খবর হলো, এই মুহূর্তে যতো মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে, তার ৪ গুণ সংখ্যক মানুষকে করোনার টিকা দেয়া হচ্ছে। প্রতি মিনিটে ১৪০জনকে টিকা হচ্ছে।

তবে গত এপ্রিলের চেয়ে ৭৫গুন বেশি কোভিড রোগীর চাপ বেড়েছে। গত শনিবার আরও ২লাখ ৯৮ হাজার ৮৭জনকে টিকা য়ো হয়েছে। তবে রবিবার মৃত্যু বরণ করেছে ৬৭১জন, আর আক্রান্ত হয়েছে ৩৮,৫৯৮ জন।

স্যার সাইমন স্টিভেনস বিবিসিকে বলেছেন, পরিক্ষামূলকভাবে আগামী ১০দিন ২৪ ঘন্টা কভিড টিকা দেয়া হবে। এই সপ্তাহে ইংল্যান্ডে ১৫ লাখ ডোজ দেয়া হবে, স্কটল্যান্ডে ২২৪,০০০ প্রথম ডোজ দেয়া হয়েছে, ওয়েলসে ১২৬০০০ ডোজ এবং নর্দান আয়ারল্যান্ডে ১১৮,০০০ ডোজ দেয়া হয়েছে।

অন্যদিকে হেলথ সেক্রেটারী ম্যাট হ্যানকক জানিয়েছে ৮০ বছর বয়সীদের অর্ধেকরই প্রথম ডোজ টিকা প্রদান সম্পন্ন হয়েছে। ব্রিটেনে এপর্যন্ত ৩৮ লাখ ৫৭ হাজার ২৬৬ জন প্রথম ডোজ টিকা দিয়েছে।(ওয়ানবাংলা)