• ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১লা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

ইংল্যান্ডের সকল স্কুল আরো দুই সপ্তাহ বন্ধ রাখতে সরকারের উপর চাপ,লন্ডনের প্রাইমারি স্কুল বন্ধ ঘোষণা

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ২, ২০২১
ইংল্যান্ডের সকল স্কুল আরো দুই সপ্তাহ বন্ধ রাখতে সরকারের উপর চাপ,লন্ডনের প্রাইমারি স্কুল বন্ধ ঘোষণা

 

মো: রেজাউল করিম মৃধা: প্রতি বছরের মত এবারও ক্রিস্টমাস এবং নববর্ষের ছুটি শেষে জানুয়ারির প্রথম সপ্তাহে ৪ঠা জানুয়ারি ২০২১ প্রাইমারি স্কুল সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলার কথা ছিল কিন্তু কভিড-১৯ এর প্রাদূর্ভাব বেড়ে যাওয়াতে করোনাভাইরস থেকে রক্ষার জন্য লন্ডনের সকল প্রাইমারি স্কুল গুলি বন্ধ ঘোষনা করা হয়েছে। আর এখন টিচার্স ইউনিয়নগুলো দাবী তুলেছে পুরো ইংল্যান্ডের সকল প্রাইমারী ও সেকেন্ডারী স্কুল আরো দুই সপ্তাহ বন্ধ রাখতে। এমনকি এর পরবর্তীতে অনলাইন ক্লাসের উপর জোর দিচ্ছেন তারা।

এদিকে লন্ডন মেয়র সাদিক খান নিশ্চিত করেছেন, ট্রাম শুরুর আগেই লন্ডনের সমস্ত প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকবে। লন্ডনের ৩২টির মধ্যে ২২ টি বরো কেবল ক্ষতিগ্রস্ত হবে । এই তালিকাটিতে রাজধানীর বেশ কয়েকটি অঞ্চল বাদ দেওয়া হয়েছে যেখানে হারিঞ্জির বরো সহ কোভিড -১৯ সংক্রমণনের হার বেশি। তবে নেতারা বলেছেন যে তারা সরকারকে সাপোর্ট করার জন্য এবং স্টাফ এবং ছাত্রদের রক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে ।

ইসলিংটন, ল্যাম্বেথ এবং লন্ডন সিটি সহ লন্ডনের নয়টি কর্তৃপক্ষ তাদের প্রাথমিক বিদ্যালয়গুলি বন্ধ করে দেওয়ার পরামর্শ দিয়েছিল এবং তারা আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রস্তুত থাকার পরামর্শ দিয়েছিল।

মেয়র খান টুইট করেছেন: অবশেষে সরকারের বোধগম্য হয়েছে । লন্ডন জুড়ে সমস্ত প্রাথমিক বিদ্যালয়ে একই আচরণ করা হবে। এটি সঠিক সিদ্ধান্ত এবং গত দু’দিন ধরে আমাদের গঠনমূলক কথোপকথনের জন্য আমি এডুকেশন সেক্রেটারী নিক গিবকে ধন্যবাদ জানাতে চাই।

লন্ডনের প্রাথমিক বিদ্যালয়গুলি এখন কমপক্ষে ১৮ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে। কেবলমাত্র দুর্বল শিশু এবং মূল কর্মীদের জন্য উন্মুক্ত থাকবে। কোভিড ডেটা পর্যালোচনা করা হবে। মেয়াদ শুরুর পরে এসেক্সের ১১ টি বরো, কেন্টে নয়টি, পূর্ব সাসেক্সের দুটি, হার্টফোর্ডশায়ারের চারটি এবং বাকিংহামশায়ারের মিল্টন কেনে স্কুলগুলিও ৪ জানুয়ারী বন্ধ থাকবে।

এডুকেশন সেক্রেটারি গ্যাভিন উলিয়ামসন বলেছেন,”শিক্ষাকে অবশ্যই প্রাধান্য দিতে হবে।শেষ মূহুর্ত পর্যন্ত চেস্টা করে যেতে হবে যাতে শিশুরা শিক্ষা থেকে বন্চিত না হয়।তবে তিনি আরো বলেন স্কুল বন্ধ থাকলেও অন লাইনে ক্লাস নেওয়া হবে,”।

লেবার পার্টি এবং ন্যাশনাল এডুকেশন ইউনিয়নের পক্ষ থেকে বলা হয়েছে,”শত করা ৭০ পার্সেন্ট আক্রান্ত সম্ভাবনার এই ভাইরাসটি যে কোন বয়সের মানুষের মাঝে দ্রুত ছড়িয়ে পরে। তাই শিক্ষার চেয়ে জীবনের মূল্য বেশী । সরকারকে সেটা বুঝতে হবে। এছাড়া শুধু লন্ডন নয় সমগ্র ব্রিটেন জুড়েই প্রাইমারি স্কুল বন্ধ করার প্রতি জোড় দাবী জানানো হয়”।(ওয়ান বাংলা )

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •