• ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

বাসে কলেজ ছাত্রী ধর্ষণ চেষ্টার আসামির আদালতে স্বীকারোক্তি 

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ২৯, ২০২০
বাসে কলেজ ছাত্রী ধর্ষণ চেষ্টার আসামির আদালতে স্বীকারোক্তি 
লতিফুর রহমান রাজু,সুনামগঞ্জ:‘সুনামগঞ্জ থেকে দিরাইয়ের উদ্দেশে আসার সময় বাসে কোনো যাত্রী তোলা হয়নি। এটি একটি প্ল্যানওয়াইজ কাজ হয়েছে।’দিরাইয়ে কলেজছাত্রীকে যে বাসে ধর্ষণের চেষ্টা হয়, সুনামগঞ্জ থেকে ফেরার পথে তাতে কোনো যাত্রী তোলা হয়নি বলে জানিয়েছে পুলিশ।
গ্রেপ্তার হেলপার রশিদ আহমদের বরাত দিয়ে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন এ কথা জানিয়েছে।

রশিদের কাছ থেকে ওই ঘটনার আরও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছেন সিলেট পিবিআইয়ের পু‌লিশ সুপার (এসপি) মুহাম্মদ খালেদ উজ জামান।
পরিবার ও পুলিশের ভাষ্য, শনিবার সন্ধ্যায় দিরাই উপজেলার মদনপুর সড়কের সুজানগর এলাকায় চলন্ত বাসে ওই তরুণীকে ধর্ষণের চেষ্টা চালান বাসের চালক ও তার সহযোগী। ধর্ষণ থেকে বাঁচতে জানালা দিয়ে লাফ দেন তিনি। পরে আহত অবস্থায় তাকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।ওই ঘটনায় সোমবার সুনামগঞ্জের গোবিন্দগঞ্জ থেকে হেলপার রশিদকে গ্রেপ্তার করা হয়।
পিবিআইয়ের এসপি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধর্ষণচেষ্টার সত্যতা পাওয়া গেছে। ওই ঘটনায় বাসের চালক, গেটকিপারও জড়িত ছিল বলে স্বীকার করেছেন হেলপার রশিদ।খালেদ জানান, ঘটনার দিন সুনামগঞ্জগামী বাসটিতে দুলাভাইয়ের সঙ্গে উঠেছিলেন ওই কলেজছাত্রী। গোবিন্দগঞ্জে কাজ থাকায় সেখানে নেমে যান তার দুলাভাই। এরপর একাই ছিলেন ওই তরুণী।
তিনি আরও জানান, সুনামগঞ্জ রুট থেকে ভিন্ন রাস্তায় হওয়া দিরাইয়ের ছয় যাত্রী পথে একটি মোড়ে নেমে যান। তবে ওই তরুণী কোনো একটি কারণে সেখানে নামেননি। বাসে সুনামগঞ্জ যান তিনি। ফেরার পথে তাকে ধর্ষণের চেষ্টা করেন বাসের চালক ও তার সহকারী।

রশিদকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে এসপি বলেন, ‘সুনামগঞ্জ থেকে দিরাইয়ের উদ্দেশে আসার সময় বাসে কোনো যাত্রী তোলা হয়নি। এটি একটি প্ল্যানওয়াইজ (পরিকল্পনামাফিক) কাজ হয়েছে।