• ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ইংল্যান্ডে করোনা কালে বিয়ে,বিধিনিষেধ লঙ্ঘনের অভিযোগে অনুষ্ঠানে পুলিশের হানা

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ১৫, ২০২০
ইংল্যান্ডে করোনা কালে বিয়ে,বিধিনিষেধ লঙ্ঘনের অভিযোগে অনুষ্ঠানে পুলিশের হানা

বিবিএন নিউজ ডেস্ক: ইংল্যান্ডের ওয়েস্ট ইয়র্কশায়ারের ব্রাডফোর্ড। সেখানে বৃটিশ সঙ্গীতশিল্পী জেইন মালিকের বোনের বিয়ের অনুষ্ঠানে হানা দিয়েছে পুলিশ। করোনা ভাইরাস সংক্রমণের জন্য দেয়া টিয়ার থ্রি বিধিনিষেধ লঙ্ঘনের দায়ে ওই অনুষ্ঠান পন্ড করে দিয়েছে তারা। এতে উপস্থিত অতিথিদের জরিমানা করেছে। জেইন মালিকের ছোট বোন ওয়ালিয়া (২২) শনিবার ইসলামিক রীতি অনুযায়ী বিয়ে করেন জুনায়েদ খান (২৪) নামে এক যুবককে। গাড়ি ছিনতাইয়ের একটি অপরাধে জড়িত থাকার জন্য ২০১৭ সালে ৫ বছরের জেল দেয়া হয় জুনায়েদকে। তার সঙ্গে ওয়ালিয়া বিবাহ বন্ধনে আবদ্ধ হলেও অনুষ্ঠানে উপস্থিত হননি তার পিতা। এমনকি তাতে দেখা যায়নি জেইন মালিককেও।

অনুষ্ঠানের আয়োজন করা হয় ওয়ালিয়ার বোন সাফা’র ব্রাডফোর্ডের বাড়িতে। সেখানে নবদম্পতিকে অভ্যর্থনা জানাতে উপস্থিত ছিলেন প্রায় ৪০ জনের মতো অতিথি। কিন্তু ওই শহরটি এখন টিয়ার থ্রির অধীনে রয়েছে। এই বিধিনিষেধে এক সঙ্গে কোনো বিয়ের অনুষ্ঠানে ১৫ জনের বেশি মানুষ উপস্থিত থাকতে পারবেন না। এ ছাড়া বিয়ের রিসেপশন অনুষ্ঠান অনুমোদিত নয় এর অধীনে। কিন্তু খবর পেয়েই শনিবার সন্ধ্যা ৬টার দিকে সেখানে উপস্থিত হয় ওয়েস্ট ইয়র্কশায়ারের পুলিশ।

সেখানে উপস্থিত অনেককে জরিমানা করেছে পুলিশ। ওয়ালিয়ার বোন সাফার যে বাড়িতে অনুষ্ঠান আয়োজন করা হয় সেখান থেকে প্রায় ১০০ মিটার দূরে বসবাস করেন জেইন মালিকের পিতামাতা। জানা গেছে, পাত্র জুনায়েদ খানের অতীতে অপরাধ সংশ্লিষ্টতার অভিযোগে এতটুকু দূরত্বে মেয়ের বিয়ের অভ্যর্থনা অনুষ্ঠানে উপস্থিত হতে অস্বীকৃতি জানিয়েছেন তার পিতা ইয়াসের।