• ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

করোনায় আক্রান্ত হয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট হাসপাতালে

bilatbanglanews.com
প্রকাশিত নভেম্বর ১২, ২০২০
করোনায় আক্রান্ত হয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট হাসপাতালে

আন্তর্জাতিক ডেস্ক: করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লদিমির জেলেনস্কি। প্রেসিডেন্টের কার্যালয় জানিয়েছে, চলতি সপ্তাহের শুরুর দিকে জেলেনস্কির দেহে ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছিল।

বৃহস্পতিবার জেলেনস্কি কার্যালয়ের মুখপাত্র বলেন, তিনি প্রথমে বাড়িতেই ছিলেন। সঠিকভাবে আইসোলেশনে থাকতে এবং কেউ যেন তার কাছ থেকে আক্রান্ত না হন তা নিশ্চিত করতে পরে তিনি হাসপাতালে চলে যাওয়ার সিদ্ধান্ত নেন। সেখানে রোগীদের জন্য ভালো ব্যবস্থা আছে। তার অবস্থা গুরুতর নয়।

জেলেনস্কি সোমবার করোনায় আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন। তার সঙ্গে অর্থমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী ও এক শীর্ষ সহযোগী আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

সেপ্টেম্বরের শেষ সপ্তাহ থেকে ইউক্রেনে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করে। অক্টোবর ও নভেম্বর জুড়ে তা অব্যাহত রয়েছে। ডিসেম্বর পর্যন্ত সরকার বেশ কিছু বিধিনিষেধ আরোপ করেছে সংক্রমণের বিস্তার ঠেকাতে।

বুধবার জেলেনস্কির মন্ত্রিসভা দেশজুড়ে লকডাউন জারির সিদ্ধান্ত গ্রহণ করেছে। বৃহস্পতিবার পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ছাড়িয়ে গেছে এবং মৃত্যু হয়েছে ৯ হাজার ১৪৫ জনের।