• ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

লকডাউনে নর্থ ইংল্যান্ডের মাসজিদ গুলো আবারো বন্ধ ঘোষণা করা হয়েছে

bilatbanglanews.com
প্রকাশিত নভেম্বর ৫, ২০২০
লকডাউনে নর্থ ইংল্যান্ডের  মাসজিদ গুলো আবারো বন্ধ ঘোষণা করা হয়েছে

এ এম সমুজ মানচেষ্টারঃ বৃটেন জুড়ে আবারো লকডাউন ঘোষণা কর হয়েছে। আজ ৫ ই নভেম্বর বৃহস্পতিবার মধ্যরাত থেকে পুরো বৃটেনকে লকডাউনের আওতায় আনা হয়েছে।  প্রয়োজন ব্যতিত কেউ ঘর থেকে বের না হবার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। এই নতুন বিধিনিষেধের কারনে নর্থ ইংল্যান্ডের মাসজিদ গুলো কতৃপক্ষ আবারও বন্দ করতে বাধ্য হয়েছেন।

ওল্ডহাম মুসলিম সেন্টার এবং ওল্ডহাম সেন্ট্রাল মাসজিদ ইতিমধ্যে কতৃপক্ষ বন্দ করে দিয়েছেন। মুছল্লীদের মাসজিদে না এসে যার যার বাসা বাড়ীতে নামাজ আদায়ের জন্য বলা হচছে।

যোগাযোগ করা হলে ওল্ডহাম সেন্ট্রাল মাসজিদের সেক্রেটারি জনাব আব্দুল করিম বলেন, আমাদের কিছু করার নেই, সরকারের দেয়া বিধিনিষেধ আমাদের মানতে হবে। আগামী ২ই ডিসেম্বরের পরে জামায়াতে মাসজিদে নামাজ আদায় করা যাবে বলে আশাবাদ ব্যাক্ত করেন। তিনি সবাই কে ধৈর্য ধারনের আহবান জানান।

এ দিকে ওল্ডহাম মুসলিম সেন্টারের ইমাম মাওলানা মুজিবুর রাহমান বলেন, মাসজিদে নামাজ আদায় করা যাবেনা এই ঘোষণা আমাদের জন্য খুবই কষ্টের।  তিনি বলেন আমাদের ঘর গুলো কে মাসজিদে রুপান্তরিত করতে হবে। ছেলে মেয়েদের সাথে নিয়ে ৫ ওয়াক্ত নামাজ জামায়াতে ঘরে আদায় করতে হবে। উল্লেখ্য যে,

রেষ্টুরেন্টেস, পাব, ক্লাব, জিম, মাসজিদ, মাদ্রাসা  সহ অপ্রয়োজনীয় দোকানপাট,  শপিংমল বন্দ রাখতে বলা হয়েছে। অপরদিকে স্কুল, কলেজ, ইউনিভার্সিটি খোলা রাখার বিধান রাখা হয়েছে।

খাবারের দোকান (টেইকওয়ে),  ফার্মেসি ও খুলা থাকবে।

পারিবারিক ও সামাজিক অনুষ্টান পালনে ও বিধিনিষেধ সরকারের পক্ষ থেকে আরোপ করা হয়েছে।