• ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

ছাতকে সাংবাদিকদের সাথে পৌর মেয়রের মতবিনিময় সভা অনুষ্ঠিত

bilatbanglanews.com
প্রকাশিত অক্টোবর ১৫, ২০২০
ছাতকে সাংবাদিকদের সাথে পৌর মেয়রের মতবিনিময় সভা অনুষ্ঠিত

বিবি এন নিউজ ছাতকঃ ছাতকে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন পৌর মেয়র আবুল কালাম চৌধুরী। বৃহস্পতিবার সকালে পৌরসভা অডিটোরিয়ামে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় পৌর মেয়র আবুল কালাম চৌধুরী বলেছেন, ছাতক পৌরসভাকে একটি মডেল পৌরসভায় রূপান্তর করতে তার প্রচেষ্ঠা অব্যাহত রয়েছে। পৌরসভায় ব্যাপক উন্নয়ন কর্মকান্ড চলমান রয়েছে। এ কর্মকান্ডগুলো বাস্তবায়িত হলে এর সুফল ভোগ করতে পারবেন শহরবাসী। জলাবদ্ধতার বিষয়ে তিনি বলেছেন, শহরে ৫ কোটি টাকা ব্যায়ে মাদার ড্রেন কাম ফুটপাত নির্মাণের কাজ চলছে। প্রকল্পটি বাস্তবায়িত হলে বানিজ্যিক এ শহরে আবাসিক ও ব্যবসা-বানিজ্যে নান্দনিকতার ছোঁয়া লাগবে। ময়লা রাখার জন্য ৬ কোটি টাকা ব্যায়ে শহরের অদুরে ৩ একর জমি ক্রয় করা হয়েছে। বর্জ্য ব্যস্থাপনার উন্নয়নে ভাগাড়ের জমি উপযোগি করতে ৩ কোটি টাকা ব্যায়ের কাজ প্রক্রিয়াধিন রয়েছে।

এদিকে পৌরসভার অভ্যন্তরে ১৮ কোটি টাকা ব্যয়ে আধুনিক অডিটোরিয়াম নির্মাণ কাজের টেন্ডার হয়েছে। এসব কার্যক্রম বাস্তবায়নে তিনি সকল পৌর নাগরিকদের সহযোগিতা কামনা করে বলেন, বানিজ্য ও নদী কেন্দ্রিক এ পৌরসভাকে সাজাতে একমাত্র সুষ্ট ও সুন্দর পরিকল্পনাই পারবে শেখড় থেকে শিখড়ে নিয়ে যেতে। দল তাকে সুযোগ দিলে আরেকবার সেটাকে কাজে লাগাবেন। সাংবাদিকদের এক প্রশ্নে তিনি বলেন, ছাতকে আওয়ামীলীগে কোন গ্রুপিং নেই। আসন্ন পৌর নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে পুনরায় নির্বাচন করতে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন। দল তাঁকে মনোনয়ন না দিলে দলের বাহিরে গিয়ে তিনি নির্বাচন করবেন না বলে সাফ জানিয়েছেন ছাতক পৌরসভার মেয়র ও সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম চৌধুরী।

মতবিনিময় সভায় ছাতক প্রেসক্লাবের সভাপতি সৈয়দ হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক আব্দুল আলিম, দৈনিক সমকালের ছাতক প্রতিনিধি শাহ আখতারুজ্জামান, সাংবাদিক আমির আলী, দৈনিক কালের কন্ঠের ছাতক প্রতিনিধি মাহবুব আলম, দৈনিক যায়যায়দিনের ছাতক প্রতিনিধি সদরুল আমিন, দৈনিক সংবাদের ছাতক প্রতিনিধি তমাল পোদ্দার।

এসময় উপস্থিত ছিলেন, পৌরসভার প্যানেল মেয়র তাপস চৌধুরী, পৌর কাউন্সিলর আখলাকুল আম্বিয়া সোহাগ, সুদিপ কুমার দে প্রমূখ।