• ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ৯ই রমজান, ১৪৪৫ হিজরি

কোরআন দিয়ে অন্তর পরিষ্কার করে আল্লাহর সন্তষ্টি অর্জন করতে হবে:মুসলেহ ফারাদি

bilatbanglanews.com
প্রকাশিত মে ৩১, ২০২৩
কোরআন দিয়ে অন্তর পরিষ্কার করে আল্লাহর সন্তষ্টি অর্জন করতে হবে:মুসলেহ ফারাদি

 

নিজস্ব প্রতিবেদক,বার্মিংহাম থেকে:মুসলিম কমিউনিটি এসোসিয়েশন ইউকে’র কেন্দ্রীয় সভাপতি মুসলেহ ফারাদি বলেছেন, মানুষের মুক্তির একমাত্র পথ কোরআন। কোরআন ও সুন্নাহর অনুসরণ ছাড়া মানবতার মুক্তির কোন পথ নেই। তিনি বলেন, মানুষের জীবনের বিভিন্ন ক্ষেত্রে আল্লাহ তার বান্দাদের নানা ভাবে পরীক্ষা করেন। সেই পরীক্ষা বিভিন্ন সময় বিভিন্ন রকমের ব‍্যক্তিগত, সামাজিক, রাজনৈতিক, রাষ্ট্রীয় বিভিন্ন ধরনের হতে পারে। সেজন্য কোরআন দিয়ে অন্তর পরিষ্কার করে আল্লাহর আনুগত্য করে পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

এমসিএ’র কেন্দ্রীয় সভাপতি আরও বলেন, মানুষের অন্তরের অসুস্থতার কারনে সমাজ তার ভারসাম্য হারিয়ে পারিবারিক বন্ধন হারিয়ে যাচ্ছে। অন্তরের অসুস্থতার কোন ঔষধ পৃথিবীতে নেই। এর একমাত্র ঔষধ হলো পবিত্র কোরআন। সবাইকে কোরআনের পথে ফিরে আসার আহবান জানিয়ে তিনি বলেন, আল্লাহর কোন বান্দার প্রতি হিংসা সংশয় সন্দেহ পোষন করা উচিত নয়।

মুসলেহ ফারাদি ৩০ মে মঙ্গলবার যুক্তরাজ‍্যের বার্মিংহামে মুসলিম কমিউনিটি এসোসিয়েশন আয়োজিত এসোসিয়েট মেম্বারদের নিয়ে দুদিন ব‍্যপী তারবিয়াহ ক‍্যম্পে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।

এমসিএ’র ওয়েষ্ট মিডল‍্যন্ডস আঞ্চলিক সভাপতি সৈয়দ জমিরুল ইসলাম বাবুর সভাপতিত্বে ও ব‍্যরিষ্টার মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ ইসমাইল এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন এমসিএ’র সাবেক কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান জিলু ও অধ‍্যাপক মফিজুর রহমান।

অন‍্যান‍্যের মধ‍্যে উপস্থিত ছিলেন এমসিএ’র ওয়েষ্ট মিডল‍্যন্ডস রিজিওনাল টিম মেম্বার মাওলানা মোকাররম হোসাইন, হাবিবুর রহমান, আব্দুস সালাম মাসুম, তোফায়েল আহমদ, মাওলানা সাইফুদ্দিন প্রমুখ।