• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ছাতকে প্রতিপক্ষের হামলায় সাবেক কাউন্সিলর প্রার্থী যুবলীগনেতা লায়েক মিয়া নিহত

bilatbanglanews.com
প্রকাশিত মার্চ ২৮, ২০২৩
ছাতকে প্রতিপক্ষের হামলায় সাবেক কাউন্সিলর প্রার্থী যুবলীগনেতা লায়েক মিয়া নিহত

 

নিজস্ব প্রতিবেদক,ছাতক থেকে:সুনামগঞ্জের ছাতকে পৌরসভার ৭নং ওয়ার্ডে কাউন্সিলর পদে একাধিকবার প্রতিদ্বন্দ্বি ও যুবলীগ নেতা  লায়েক মিয়া (৪০) মৃত্যু হয়েছে। তিনি ছাতক পৌর শহরের মন্ডলীভোগ মহল্লার জংলি গড় মৃত আবদুল মান্নান এর পুত্র।ছাতকে স্থানীয় মসজিদ কমিটি গঠন ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দফায়-দফায় হামলা ও সংঘর্ষের ঘটনায় লায়েক মিয়া প্রাণ হারান।

জানা যায়, ছাতক পৌরশহরের মন্ডলীভোগ এলাকার লায়েক মিয়া ও একই মহল্লার তাজ উদ্দিনের পুত্র আবদুল কদ্দুছ শিপলুর পক্ষের মধ্যে পূর্ব বিরোধ চলে আসছিল। মঙ্গলবার রাত সোয়া ৯টার দিকে থানা সংলগ্ন সুরমা নদীর গনেষপুর খেয়াঘাট এলাকায় একটি চা স্টলে বসে চা পান করছিল উপজেলা যুবলীগ কর্মী লায়েক মিয়া। এসময় তাকে অতর্কিত ভাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় আবদুল কদ্দুছ শিপলুসহ তার সহযোগিরা। এসময় উপস্থিত লোকজন সন্ত্রাসীকে ধাওয়া করলেও আটক করতে ব্যর্থ হয়।

স্থানীয় লোকজন রক্তাক্ত অবস্থায় লায়েক মিয়াকে উদ্ধার করে ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তার অবস্থা অবনতি দেখে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রাত পৌনে ১১টার দিকে ওই হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মন্ডলীভোগ এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

স্থানীয় একাধিক সূত্রে আরো জানা গেছে, মন্ডলীভোগ লাল মসজিদ পরিচালনা কমিটি গঠন নিয়ে দীর্ঘদিন ধরে এলাকার লায়েক মিয়া ও এরশাদ আলী পক্ষদ্বয়ের মধ্যে বিরোধ চলে আসছিলো। এসব বিষয় নিয়ে সোমবার লায়েক মিয়া পক্ষের কাজল মিয়া ও এরশাদ আলীর নাতি শিবলু আহমদের মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে শিবলু আহমদকে চড়-থাপ্পড় মারে কাজল মিয়া।
এ নিয়ে দু’দিন ধরে গ্রামে উত্তেজনা বিরাজমান ।

মঙ্গলবার (২৮ মার্চ ) রাতে তারাবি নামাজের সময় গণেশপুর খেয়াঘাটে লায়েক মিয়াকে উপর্যুপরি ছুরিকাঘাত করে শিবলু আহমদ ও তার সহযোগীরা। এতে গুরুতর আহত হন লায়েক মিয়া। প্রথমে তাকে ছাতক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সিলেট হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যুবরণ করেন লায়েক মিয়া।
এদিকে লায়েক মিয়ার উপর হামলার পর দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধলে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। লায়েক মিয়ার মৃত্যুর সংবাদ গ্রামে পৌঁছলে তার স্বজনরা এরশাদ আলী ও নাজিম উদ্দিনের বাড়িতে ভাংচুর করে তাদের বসত ঘরে আগুন ধরিয়ে দেয়। ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করেছে।
এ খবর লেখা পর্যন্ত ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। থানা পুলিশ ছাতক বাজার থেকে এরশাদ আলী ও তাজ উদ্দিন নামের দু’জনকে আটক করেছে বলে জানা গেছে। ছাতক থানার ওসি খাঁন মোহাম্মদ মাইনুল জাকির হত্যাকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে জানান, তিনি ঘটনাস্থলে অবস্থান করছেন। বর্তমান অবস্থায় বিস্তারিত কিছু বলতে পারছেন না।