• ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শিক্ষাঙ্গন আধুনিকায়নে নিরলসভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা:এমপি মানিক

bilatbanglanews.com
প্রকাশিত মার্চ ৫, ২০২৩
শিক্ষাঙ্গন আধুনিকায়নে নিরলসভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা:এমপি মানিক

 

বিবিএন ডেস্ক:সুনামগঞ্জ-৫,ছাতক-দোয়ারাবাজার নির্বাচনী এলাকার সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন,স্মার্ট বাংলাদেশ গড়তে দেশে যোগপযোগী শিক্ষা ব্যবস্থার প্রয়োজন রয়েছে।শেখ হাসিনার সরকার এ ক্ষেত্রে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এর ফলশ্রুতিতে প্রাথমিক থেকে উচ্চ শিক্ষার ব্যবস্থা সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া হয়েছে। স্কুলে-স্কুলে নির্মিত হচ্ছে নান্দনিক একাডেমিক ভবন। এখন ঘরের পাশেই রয়েছে উচ্চ শিক্ষা গ্রহণের ব্যবস্থা। শিক্ষার্থীদের জন্য এ ব্যবস্থা কেবল শেখ হাসিনার সরকারই করে দিতে পেরেছে। দেশের সার্বিক উন্নয়ণে আওয়ামীলীগ তথা শেখ হাসিনার সরকারের কোন বিকল্প নেই। তিনি বিভিন্ন উন্নয়ণ প্রকল্পের বর্ণনা দিয়ে বলেন, ছাতকে বর্তমানে ৫ শ কোটি টাকার উন্নয়ণ প্রকল্পের কাজ চলমান রয়েছে। দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়ণে প্রবাসীদের ও ব্যাপক অবদান রয়েছে।


সভায় তিনি বিদ্যালয়ের মাঠ ভরাট,বাউন্ডারি দেয়াল নির্মাণ, বিদ্যালয়ের রাস্তায় একটি কালভার্ট করে দেয়ার ও ঘোষণা দিয়েছেন ।
রবিবার (৫ মার্চ) সকালে ছাতকের নোয়াগাঁও আব্দুল জব্বার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি কক্ষে শেখ রাসেল কর্ণারের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে বিদ্যালয় মাঠে আয়োজিত প্রবাসী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কবির আহমদের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক কামাল উদ্দিনের পরিচালনায় অনুষ্টিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন মিয়া,মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, উপজেলা প্রকৌশলী আফছর আহমেদ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাসুম মিয়া,উত্তর খুরমা ইউনিয়নের চেয়ারম্যান বিল্লাল আহমদ,সুনামগঞ্জ কোর্টের এপিপি এডভোকেট ছায়াদুর রহমান ছায়াদ,সিলেট কোর্টের
এপিপি এডভোকেট মাসুম আহমদ।
বক্তব্য রাখেন, এডভোকেট সামসুর রহমান, শিক্ষক মোনায়েম খান,সাবেক ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম, আনফর আলী, আব্দুস সালাম, ইউপি সদস্য ছায়াদুর রহমান,মাওলানা আব্দুল্লাহ আল বেলালী প্রমুখ।

সভায় আরো বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল জব্বারের
পুত্র,যুক্তরাষ্ট্র প্রবাসী নুরুল আমিন ও ফয়জুল আমিন। সভার শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন ক্বারী সালেহ আহমদ।
সভায় বিদ্যালয়ের ৫ ম শ্রেণির ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী নাইমা বেগম ও মাহফুজা বেগমকে সন্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

শেখ রাসেল কর্ণার উদ্বোধন ও প্রবাসী সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেন, স্কটল্যান্ড প্রবাসী মোবারক আলী,আওয়ামী লীগ নেতা আফজাল হোসেন,মোশাহিদ আলী,জোয়াদ উল্লাহ, হাজী ময়না মিয়া,আবুল হোসেন, ছমরু মিয়া, নজরুল ইসলাম সুন্দর, রফিকুল ইসলাম কিরণ, আব্দুল আলীম,খালেদ হাসান, মঞ্জুর আলম,কৃপেশ চন্দ,ইউপি সদস্য জয়নাল আবেদিন,সাজন আহমদ, সদস্যা রুপতন মালা, মিঠু রানী, শিক্ষক জয়নাল আবেদিন, আবুল খালিক,মারফত আলী,শামসুল ইসলাম, মোস্তাক হোসেন, জমির হোসেন, আব্দুর রহমান, বিশ্বজিৎ চন্দ্র,চন্দন পাল, মাহবুবুল হক,মানিক মিয়া,নুরুল হক, স্থানীয় আব্দুস সালাম,আরজ আলী, তোতা মিয়া তালুকদার, মোহাম্মদ আলী মুজিব, আব্দুর রহিম, জবর আলী, আবরুছ আলী,শামসুদ্দীন, নুরুল হক,সুজন মিয়া,আতাউর রহমান, মুজিবুর রহমান, অলিউর রহমান, মাওলানা রহিম উদ্দিন, যুবলীগ নেতা পাবেল আহমদ, ছাত্রলীগের মোস্তাকিম রায়হান, হাবিবুর রহমান,জাকির হোসেন,মিলাদ হোসেন প্রমুখ।