• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

লণ্ডনের ইলফোর্ডে গ্যাং ফাইট,গুলিতে ২ জন নিহত,আরেকজনের অবস্থা আশঙ্কাজনক

bilatbanglanews.com
প্রকাশিত অক্টোবর ২৯, ২০২২
লণ্ডনের ইলফোর্ডে গ্যাং ফাইট,গুলিতে ২ জন নিহত,আরেকজনের অবস্থা আশঙ্কাজনক

 

বিবিএন ডেস্ক:যুক্তরাজ্যের পূর্ব লণ্ডনের ব্যাপক এশিয়ান অধ্যুষিত ইলফোর্ডে এলাকায় গ্যাং ফাইট সংঘটিত হয়েছে। এসময় গুলিতে ২ জন নিহত এবং হাসপাতালে আশংকাজনক অবস্থায় ১ জন রয়েছেন বলে জানা গেছে। নিহত দুইজনের মধ্যে একজনের বয়স ২০, অপরজনের বয়স ৩০ এবং মারাত্মক আহত জনের বয়স ৩০ বছর বলে জানা গেছে।
ঘটনাটি ঘটেছে গত ২৫ অক্টোবর, মঙ্গলবর ইলফোর্ড এলাকার হেনলি রোডে মধ্যরাতের কিছুটা পরে। যুবকদের দুটি গ্রুপের অভ্যন্তরীণ কোন্দল থেকে এই গ্যাং ফাইট সংঘটিত হতে পারে অনেকে ধারণা করছেন।
হিন্দু ধর্মালম্বীদের দেওয়ালী উৎসব চলাকালে সংঘটিত এই ফাইটে ব্যবহৃত আগ্নেয়াস্ত্রের গুলির আওয়াজ প্রথমে অনেকেই আন্দাজ করতে পারেননি। কারণ দেওয়ালী উৎসবে সাধারণত ব্যাপক ফায়ারওয়ার্কস বা আতসবাজীর ব্যবহার হয়ে থাকে। ফলে অনেকেই প্রথমে গুলির শব্দকে ফায়ারওয়ার্কস মনে বিভ্রান্ত হয়েছিলেন। কিন্তু পরক্ষণেই ব্যাপক পুলিশ কার এবং এয়ার হেলিকপ্টার দেখে এলাকার জনসাধারণ এর আসল কারণ ও ভয়াবহতা বুঝতে পারেন।
প্রাথমিক পর্যায়ে তাৎক্ষণিকভাবে কাউকে গ্রেপ্তার করা যায়নি। তবে পরিস্থিতি সম্পর্কে অনুসন্ধান চলছে।
স্থানীয় বাসিন্দা শামীমা আহমদ বিবিসিকে বলছেন, ওই এলাকায় প্রায় তরুণ-যুবকদের মধ্যে মারামারির ঘটনা ঘটে থাকে। তাই প্রথমে তিনি বের হননি। পরিস্থিতি বেশীর খারাপ হওয়ায় তিনি বের হয়ে প্রচুর পুলিশের সমাগম দেখতে পান।
আরেকজন নাম প্রকাশ না করে বলেছেন, রাতের বেলা উক্ত এলাকায় চলাফেরা মোটেই নিরাপদ নয়।(সূত্র:সাপ্তাহিক সুরমা)