• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ব্রিটেনের এই ক্রান্তিলগ্নে কে হচ্ছেন পরবর্তী প্রধানমন্ত্রী?ঋষি সুনাক নাকি বরিস জনসন?

bilatbanglanews.com
প্রকাশিত অক্টোবর ২২, ২০২২
ব্রিটেনের এই ক্রান্তিলগ্নে কে হচ্ছেন পরবর্তী প্রধানমন্ত্রী?ঋষি সুনাক নাকি বরিস জনসন?

 

বিবিএন ডেস্ক:ব্রিটেনের বর্তমান এই ক্রান্তিলগ্নে নং ১০ ডাউনিং স্ট্রিটে প্রধানমন্ত্রী হয়ে কে আসছেন?ঋষি সুনাক নাকি বরিস জনসন! লন্ডনের মেইন স্ট্রিম মিডিয়া ফলাও করে এ রিপোর্ট প্রকাশ করেছে।

বৃহস্পতিবার হঠাৎ প্রধানমন্ত্রীর পদ ত্যাগ করেছেন লিজ ট্রাস। এরপরই এই পদ নিয়ে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে তোড়জোর শুরু হয়ে গেছে। সময়ও খুব কম। এক সপ্তাহের মধ্যে কনজার্ভেটিভ দলের নেতা নির্বাচন করা হবে।

সেই প্রতিযোগিতায় কে কে আছেন, তা নিয়ে শুরু হয়েছে আরেক হিসাব। এই দৌড়ে ফিরতে পারেন সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসনও।

লন্ডনের মেইন স্ট্রিম মিডিয়া রিপোর্টে বলেছে, নেতৃত্বের লড়াইয়ে বরিস জনসন নামবেন বলে মনে হচ্ছে। লিজ ট্রাসের কাছে প্রতিযোগিতায় হেরে যাওয়া সাবেক চ্যান্সেলর ঋষি সুনাক সিগন্যাল দিয়েছেন। তিনি এই পদের জন্য খুব বেশি আগ্রহী।

তবে হাউজ অব কমন্স নেতা পেনি মর্ডান্ট পথ একেবারে ছেড়ে দেবেন বলে মনে হয় না। প্রকাশ্যে এসে তিনি এ বিষয়ে পরিষ্কার করবেন। জানাবেন এ পদে লড়াই করবেন তিনি। আগেরবার প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন পদত্যাগ করা স্বরাষ্ট্রমন্ত্রী সুয়েলা ব্রেভারম্যান।

তার মিত্ররা মনে করছেন, তিনিও এগিয়ে থাকবেন এক্ষেত্রে। তিনি নিজে লিজ ট্রাসের উচ্চ মাত্রায় সমালোচক। এখন প্রশ্ন হলো প্রকৃতপক্ষে কে কে সামনে এগিয়ে আসবেন এবং এক সপ্তাহের মধ্যে নেতা নির্বাচনের তীব্র এক প্রতিযোগিতায় টিকে থাকবেন।