• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

‘হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান সব মানুষের দল বাংলাদেশ আওয়ামী লীগ’

bilatbanglanews.com
প্রকাশিত আগস্ট ১৯, ২০২২
‘হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান সব মানুষের দল বাংলাদেশ আওয়ামী লীগ’

বিবিএন ডেস্ক:সাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থা পাকিস্তান থেকে বেরিয়ে এসে বাংলাদেশ রচিত হয়েছিল একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র রচনার জন্য। কিন্তু বাংলাদেশে একটি রাজনৈতিক দল ও পক্ষ আছে যারা সাম্প্রদায়িকতাকে পুঁজি করে রাজনীতি করে। তারা নির্বাচন আসলে সাম্প্রদায়িক স্লোগান দেয়, আওয়ামী লীগকে গালাগাল করে বলে আমরা হিন্দুদের দল। আমরা সব মানুষের দল। হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান সব মানুষের দল বাংলাদেশ আওয়ামী লীগ বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ শুক্রবার শুভ জন্মাষ্টমী উপলক্ষে চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা জেএম সেন হল থেকে মহাশোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান সবার মিলিত রক্তস্রোতের বিনিময়ে এই দেশ রচিত হয়েছে। বাংলাদেশ শান্তিতে আছে। শান্তির দেশে সাম্প্রদায়িক উসকানি দিয়ে কেউ যেন শান্তি বিনষ্ট করতে না পারে, সেজন্য সবসময় সবাইকে সতর্ক থাকতে হবে।

ড. হাছান মাহমুদ বলেন, গত দুর্গাপূজার সময় কুমিল্লায় যে ঘটনা ঘটানো হয়েছিল, আমি সেদিন অনেকটা নির্ঘুম রাত কাটিয়েছি। পরেরদিন আমি নিজে ছুটে গিয়েছি রংপুরে। কারণ আওয়ামী লীগের পক্ষ থেকে আমি রংপুর এলাকার দায়িত্বপ্রাপ্ত। এভাবে দেশে বিভিন্ন সময় সাম্প্রদায়িক উসকানি দেয়া হয়।
জন্মাষ্টমী মহাশোভাযাত্রা উদযাপন পরিষদের আহ্বায়ক মাইকেল দের সভাপতিত্বে মহাশোভাযাত্রা পূর্ব সমাবেশে বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন।