• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জে পৃথক কর্মসূচির মধ্য দিয়ে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের শোক দিবস পালন

bilatbanglanews.com
প্রকাশিত আগস্ট ১৭, ২০২২
সুনামগঞ্জে পৃথক কর্মসূচির মধ্য দিয়ে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের শোক দিবস পালন

লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদার সাথে সুনামগঞ্জে পৃথক কর্মসূচির মধ্য দিয়েই উদযাপন হয়েছে। সকাল ৯ টায় সুনামগঞ্জ ঐতিহ্য যাদুঘর প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন,   আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন সকাল ৯ টায় দলীয় নেতাকর্মীগন কে নিয়ে ঐতিহ্য যাদুঘর প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন। পরে জেলা শিল্প কলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে জেলা প্রশাসন আয়োজিত শোক সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন। পরে একটি বিশাল শোক র‌্যালী শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন।  এ সময় আরও উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এডভোকেট হায়দার চৌধুরী লিটন, এড‌ভো‌কেট নান্টু রায়,সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ, সহ সভাপতি এডভোকেট খায়রুল কবির রুমেন, বাপ্টু রায়,অর্থ সম্পাদক ইশতিয়াক শামীম, সুনামগঞ্জ সদর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোবারক হোসেন, প্রদীপ পাল নিতাই, এডভোকেট নুরে আলম উজ্জ্বল, এডভোকেট মাহবুবুল হাসান সাদী,মলয় চক্রবর্তী,হাজী শাহীন,মফিজুল হক, জুনেদ আহমদ, আতিকুর রহমান, রফিক চৌধুরী, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন প্রমুখ।
সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক নুরুল হুদা মুকুটের নেতৃত্বে দলীয় নেতাকর্মীগন সকাল ৯ টায় সুনামগঞ্জ ঐতিহ্য যাদুঘর প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন।  পরে জেলা প্রশাসন আয়োজিত শোক সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন।  পরে শহরের রমিজ বিপনীস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি বিশাল শোক র‍্যালি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এবং সহস্রাধিক মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব আবুল কালাম, তাহিরপুর উপজেলা চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল, সুনামগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান খায়রুল হুদা চপল, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শঙ্কর চন্দ্র দাস, জুনেদ আহমদ, এডভোকেট আব্দুল করিম, জাহাঙ্গীর চৌধুরী, ফজলুল হক, সিতেষ তালুকদার, এডভোকেট কল্লোল তালুকদার, এডভোকেট আজাদুল ইসলাম রতন, জেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু,জেলা ছাত্রলীগ সভাপতি দিপংকর দে, প্রমুখ।
সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি নোমান বখত পলিন সকাল ৯  টায় ঐতিহ্য যাদুঘর প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন। পরে সুনামগঞ্জ পৌরসভার সামনে থেকে একটি বিশাল শোক র‌্যালী শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পৌর চত্বরে এসে সমাবেশে বক্তব্য রাখেন জিতেন্দ্র তালুকদার পিন্টু, এডভোকেট চান মিয়া, এডভোকেট নজরুল ইসলাম, শফিকুল ইসলাম, সাইফুল ইসলাম মুবিন, সহ দলীয় নেতাকর্মীগন।
সুনামগঞ্জ জেলা যুবলীগের আহ্বায়ক ও সুনামগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান খায়রুল হুদা চপলের নেতৃত্বে দলীয় নেতাকর্মীগন সকাল ৯ টায় প্রথমেই ঐতিহ্য যাদুঘর প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন।  পরে দলীয় নেতাকর্মীগন কে নিয়ে শোক র‌্যালী শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন। পরে সুনামগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রীর সামনের সড়কে আয়োজিত এক শোক সভায় সভাপতির বক্তব্য রাখেন। এরপর প্রায় দেড় হাজার অসহায় দরিদ্র জনগোষ্টির মাঝে রান্না করা খাবার বিতরণ করেন।
এছাড়াও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচির আয়োজন করা হয়। সুনামগঞ্জ জেলার সকল উপজেলায় প্রশাসন ও দলীয় ভাবে দিনটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়।