• ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে ছুরিসহ যুবক আটক

bilatbanglanews.com
প্রকাশিত এপ্রিল ২০, ২০২২
ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে ছুরিসহ যুবক আটক

বিবিএন ডেস্ক: ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবন হোয়াইট হলের সামনে থেকে ছুরিসহ এক যুবককে আটক করেছে পুলিশ। ২৯ বছর বয়সী সেই যুবক প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দুই পুলিশ কর্মকর্তার ওপর হামলার চেষ্টা করেছিলেন।

তবে কর্তব্যরত পুলিশ সদস্যদের তৎপরতার কারণে হতাহতের কোনো ঘটনাও ঘটেনি। রোববার স্থানীয় সময় সকাল ৮ টা ৫০ মিনিটে এ ঘটনা ঘটে বলে এক বিবৃতিতে জানিয়েছে লন্ডন মেট্রোপলিটন পুলিশ

বিবৃতিতে বলা হয়েছে, রোববার হোয়াইট হলের সামনের সড়কে অশ্বারোহী সেনাদের কুচকাওয়াজ ছিল। কুচকাওয়াজ শেষ হওয়ার পরপরই দুই পুলিশ কর্মকর্তার দিকে ছুরি হাতে ছুটে যান ওই যুবক।

গ্রেপ্তার ওই যুবকের নাম-পরিচয় প্রকাশ করেনি লন্ডন পুলিশ। ঠিক কী কারণে তিনি ছুরি হাতে প্রধানমন্ত্রীর বাড়ির সামনে উপস্থিত হন এবং দুই পুলিশ কর্মকর্তাকে হামলা করেন, সে সম্পর্কেও স্পষ্টভাবে কিছু উল্লেখ করেনি লন্ডন মেট্রোপলিটন পুলিশ। এছাড়া হামলাকারীর সঙ্গে সন্ত্রাসীদের সম্পর্ক আছে— এমন প্রমাণ পাওয়া যায়নি বলে উল্লেখ করা হয়েছে পুলিশের বিবৃতিতে।

এই ঘটনার পর দীর্ঘক্ষণ হোয়াইট হলের আশপাশের এলাকায় কড়া নিরাপত্তা জারি ছিল। আটক ওই যুবক বর্তমানে লন্ডন মেট্রোপলিটন পুলিশের হেফাজতে রয়েছেন।