• ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ব্রিটেনে নিজের গাড়ি বাঁচাতে গিয়ে রেস্টুরেন্ট মালিক নিহত

bilatbanglanews.com
প্রকাশিত নভেম্বর ১২, ২০২১
ব্রিটেনে নিজের গাড়ি বাঁচাতে গিয়ে রেস্টুরেন্ট মালিক নিহত

বিবিএন ডেস্ক: ব্রিটেনের এক রেস্টুরেন্ট মালিক চো’রের হাত থেকে নিজের কার বাঁ’চাতে গিয়ে নিজেই হ’ত্যার শিকার হয়েছেন। জানা গেছে, ৫৩ বছর বয়সী মোহাম্ম’দ ইস’লাম নামের ওই রেস্টুরেন্ট মালিক খাদ্য ডেলিভা’রি দিতে স্ট’কপোর্টের রমিলিতে যাওয়ার জন্য বের হন।

এরপর গাড়ি নিতে গিয়ে দেখেন দু’জন কি’শোর চো’র তার গাড়ি চু’রি করে পালাচ্ছিলো। এটা দেখে চু’রি প্রতিহত করতে মোহাম্ম’দ ইস’লাম গাড়ির সামনে দাঁড়িয়ে যান। কিন্তু চো’র গাড়ি না থামিয়ে তার উপর দিয়ে গাড়ি চালিয়ে দেয়।

এতে ছিট’কে রাস্তায় পরে যান তিনি। এরপর তাকে গুরুতর আ’হত অবস্থায় হাসপাতা’লে নেওয়া হয়। এর দুই দিন পর দুই সন্তানের জন ওই ব্যক্তি মা’রা যান।

এ ঘটনায় কা’মিল কোয়ালস্কি নামের ১৯ বছরের একজনকে এবং ১৫ বছরের আরেক কি’শোরকে গ্রে’প্তার করেছে। আইনি বাধ্যবাধকতা থাকায় ১৫ বছর বয়সী কি’শোরের নাম প্রকাশ করে নি পু’লিশ। গ্রে’প্তারকৃত এই দু’জনকে ম্যানচেস্টার ক্রাউন কোর্টে তোলা হয়। পু’লিশ জানিয়েছে, তারা একটি চক্রের সদস্য। আর এই চক্রটি ব্রিটেনের বিভিন্ন জায়গা থেকে গাড়ি চু’রির ‘অ’ভিযান’ চালাতো।

নি’হত মিঃ ইস’লাম একটি মা’র্পল স্পাইচ রেস্টুরেন্টের মালিক ছিলেন। ঘটনার দিন রাত ৯টায় রেস্টুরেন্ট থেকে রমিলি’র লেইম গ্রোভ এলাকায় খাবার সরবরাহ করার কথা ছিল তার।

নি’হত মোহাম্ম’দ ইস’লামের মে’য়ে নাসরিন চৌধুরী আ’দালতকে জানিয়েছেন তার বাবার মৃ’ত্যুর পরে কিভাবে তারা মানসিক বিষাদগ্রস্ত অবস্থায় দিন কা’টাচ্ছেন। আ’দালত এ ঘটনায় ১৫ বছরের কি’শোরকে ১২ মাসের সাজা দেয়। এছাড়া কোয়ালস্কিকে ১৮ মাসে সাজা দেয়।