• ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

হাওর বাঁচাও আন্দোলনের জেলা সম্মেলন অনুষ্ঠিত

bilatbanglanews.com
প্রকাশিত অক্টোবর ২৩, ২০২১
হাওর বাঁচাও আন্দোলনের জেলা সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: হাওর বাঁচাও আন্দোলন সুনামগঞ্জ জেলা শাখার প্রথম সম্মেলন শহরের শহীদ জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরী হলরুমে অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে দশটায় জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন ঘোষনা করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান। সম্মেলনে প্রথম পর্বে প্রথান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুল রহমান মিসবাহ, বিশেষ অতিথি ছিলেন, তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ওলিউর রহমান বকুল, সংগঠনের সাধারণ সম্পাদক বিজন সেন রায়। সভাপত্বি করেন জেলা কমিটির আহ্বায়ক সুখেন্দু সেন।

প্রধান অতিথির বক্তব্যে পীর মিসবাহ এমপি বলেন, হাওর দুনীর্তির সাথে নেতা এবং আমাদের মতো নির্বাচিত জনপ্রতিনিধিরা জড়িত। তারা পাউবোর সাথে আতাঁত করে সরকারের টাকা লুটপাঠের একটি মহাযজ্ঞ করে বাঁধ রক্ষার নামে। তিনি পাউবোকে আহ্বান জানান, সরেজমিনে গিয়ে প্রাক্কলন তৈরী করুন কারণ এবছর হাওরের সকল বাঁধ অক্ষত রয়েছে। অক্ষত বাঁধে মাটি ভরাটের নামে সরকারের টাকা আত্মসাথ করার চেষ্টা করলে সুনামগঞ্জের মানুষ তা মেনে নেবে না।

টাঙ্গুয়ার হাওর প্রসঙ্গে তিনি বলেন, আইইউসিএন নামক একটি এনজিও টাঙ্গুয়ার হাওরের মাদার ফিসারিজ লুট করেছে। তাই এবছর হাওরের মাছ নেই। রক্ষক ভক্ষক সেজে টাঙ্গায়ার হাওর লুট করেছে। এদের কাছ থেকে টাঙ্গুয়ার হাওর বাঁচানো এখন সময়ের দাবি।

তিনি হাওরের মানুষের বৃহত্তর কল্যাণে কাজ করায় হাওর বাঁচাও আন্দোলন নেতাকর্মীদের অভিনন্দন জানান।

পরে একটি বোর্ডের মাধ্যমে ইয়াখুব বখত বহলুলকে সভাপতি ও ওবায়দুল হক মিলন কে জেলা কমিটির সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এবং আগামী এক সপ্তাহের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠনের জন্য বলা হয়।