• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস- ২০২১ পালিত

bilatbanglanews.com
প্রকাশিত অক্টোবর ১৩, ২০২১
সুনামগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস- ২০২১ পালিত

নিজস্ব প্রতিবেদক: আজ ১৩ অক্টোবর, আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস। “মুজিববর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় সুনামগঞ্জ জেলায় “আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস- ২০২১” যথাযথভাবে পালিত হয়।

এ উপলক্ষ্যে সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ সংলগ্ন মাঠে ‘আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস’ উপলক্ষে ফায়ার সার্ভিস, সুনামগঞ্জ কর্তৃক “ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া” অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় এ উপলক্ষ্যে জুম কনফারেন্সের মাধ্যমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক, মোঃ জাহাঙ্গীর হোসেন। এ সময় তিনি দুর্যোগ প্রশমনে বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন কার্যক্রম সম্পর্কে সকলকে অবগত করেন। আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) -আল ইমরান রুহুল ইসলাম; অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বিজন কুমার সিংহ; অতিরিক্ত পুলিশ সুপার, সুনামগঞ্জ; ইউনিসেফ প্রতিনিধি উন্মে কুলসুম নিপুন; জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা জনাব মোহাম্মদ শফিকুল ইসলাম, বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধান/ কর্মকর্তাবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধগণ এবং অন্যান্যরা।