• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

জুলাইয়েও খুলছে না প্রাথমিক বিদ্যালয়ে এবং কিন্ডারগার্টেন

bilatbanglanews.com
প্রকাশিত জুন ৩০, ২০২১
জুলাইয়েও খুলছে না প্রাথমিক বিদ্যালয়ে এবং কিন্ডারগার্টেন

বিবিএন ডেস্ক: আগামী ৩১ জুলাই পর্যন্ত সব ধরনের সরকারি, বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের চলমান ছুটি বাড়ানো হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষায় চলমান এই ছুটি বেড়েছে।

মঙ্গলবার (২৯ জুন) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বমুখী থাকার কারণে প্রাথমিক ও কিন্ডারগার্টেনের ছুটি ৩১ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্বাস্থ্যসেবা বিভাগের সময়ে–সময়ে দেওয়া নির্দেশনা ও অনুশাসনগুলো শিক্ষার্থীদের মেনে চলতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নিজের ও অন্যদের করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষায় শিক্ষার্থীরা নিজ বাসস্থানে অবস্থান করবে। পাশাপাশি অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে। শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবকেরা নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবে। সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষকেরা তাঁদের শিক্ষার্থীরা যাতে বাসস্থানে অবস্থান করে নিজ নিজ পাঠ্যবই অধ্যয়ন করে, তা অভিবাবকদের মাধ্যমে নিশ্চিত করবেন।

দেশে করোনা শনাক্ত হয় গত বছরের ৮ মার্চে। এই ভাইরাসের বিস্তার রোধে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। দফায় দফায় সেই ছুটি বাড়ানো হয়েছে। সর্বশেষ ৩১ জুলাই পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছে।