• ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৬ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

রাজধানীতে আ.লীগ-হেফাজতের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া

bilatbanglanews.com
প্রকাশিত মার্চ ২৮, ২০২১
রাজধানীতে আ.লীগ-হেফাজতের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া

বিবিএন নিউজ ডেস্ক: রাজধানীর পল্টন ও মোহাম্মদপুরে হেফাজতে ইসলাম ও আওয়ামী লীগ নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। রোববার (২৮ মার্চ) পল্টনে বেলা ১১ টায় এবং মোহাম্মদপুরে সাড়ে ১১ টার দিকে ঘটনা ঘটে।

পল্টনের ঘটনাস্থল থেকে জানা যায়, গুলিস্তান জিরো পয়েন্টের দক্ষিণ পাশে আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান নেয়। অন্যদিকে উত্তর পাশে অবস্থান নেয় হেফাজতের সমর্থকরা। তারা একে অপরকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকে। এ সময় পুলিশকে রাস্তার অপর পাশে অবস্থান নেয়। একপর্যায়ে হেফাজত সমর্থকেরা ধাওয়া দিলে গুলিস্তান পার্টি অফিসের দিকে চলে যায় আওয়ামী লীগের নেতাকর্মীরা। পরে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ পাল্টা ধাওয়া দিয়ে হেফাজত সমর্থকদের পল্টনের দিকে পাঠিয়ে দেয়।

এদিকে, রাজধানীর মোহাম্মদপুরে জামেয়া রহমানিয়া আরাবিয়া মাদ্রাসার ছাত্র ও স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বেলা ১১টার দিকে এই ঘটনা ঘটে। মাদরাসার শিক্ষকরা জানান, তাদের ছাত্ররা রাস্তায় যাওয়ার চেষ্টা করলে প্রথমে আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা তাদেরকে লাঠিসোটা নিয়ে ধাওয়া করে। পরে পুলিশও এসে যোগ দেয়।

বর্তমানে পল্টন ও মোহাম্মদপুরে থমথমে অবস্থা বিরাজ করছে।(ইনকিলাব )