• ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

 যে কারণে মনোনয়ন বঞ্চিত হলেন ছাতকের ইউপি চেয়ারম্যান খালিক রাজা ও মোজাহিদ আলী  

bilatbanglanews.com
প্রকাশিত মার্চ ১৬, ২০২১
 যে কারণে মনোনয়ন বঞ্চিত হলেন ছাতকের ইউপি চেয়ারম্যান খালিক রাজা ও মোজাহিদ আলী  

 

নিজস্ব প্রতিবেদক :সুনামগঞ্জের ছাতক উপজেলার দুটি ইউনিয়ন পরিষদের বর্তমান ইউপি চেয়ারম্যান আওয়ামীলীগের দলীয় মনোনয়ন বঞ্চিত হওয়ায় এলাকায় সমালোচনার ঝড় বইছে । আওয়ামীলীগের রাজনীতিতে যুক্ত থেকে গত নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে নির্বাচন করে জয়লাভ করেন এই দুই চেয়ারম্যান । সে কারণে এবার তাদের কপাল পুড়েছে।

সিংচাপইড় ইউনিয়নে চেয়ারম্যান পদে দুইবারের বিদ্রোহী প্রার্থীকে মনোনয়ন দিয়ে ২৪ ঘণ্টার মাথায় সেই সিদ্ধান্ত বাতিল করে আরেকজনকে প্রার্থী করেছে আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড।

জানা যায়, ছাতক উপজেলার সিংচাপইড় ইউনয়নে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে কেন্দ্রের মনোনয়ন পান মো. মোজাহিদ আলী। সোমবার দলীয় প্রার্থীদের যে তালিকা প্রকাশ করা হয়, সেখানে তার নাম ছিল।

বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে এবং পরবর্তী সময়ে অনুষ্ঠিত উপ-নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তিনি।

অপরদিকে,নোয়ারাই ইউনিয়নের  বর্তমান চেয়ারম্যান দেওয়ান খালিক রাজা পীর  দলীয় মনোনয়ন পাননি।তিনি  একজন শক্তিশালী মনোনয়ন প্রত্যাশি ছিলেন। গত নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে বিপুল ভোটে জয়লাভ করেন। কিন্তু এবারও দলের কাছে মনোনয়ন চেয়েছিলেন। গত নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় এবার মনোনয়ন বঞ্চিত হওয়ায় এলাকায় সমালোচনার ঝড় বইছে। এই ইউনিয়নে               আওয়ামীলীগের  তৃণমূল পর্যায়ের একজন ত্যাগী কর্মী হিসাবে মনোনয়ন বোর্ড সাবেক ইউপি চেয়ারম্যান আফজাল আবেদিন আবুলকে মূল্যায়ন করেন নৌকার মাঝি  মনোনীত করেছেন।                     প্রথম ধাপে ছাতকের নোয়ারাই, ভাতগাওঁ ও সিংচাপইড় ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন নোয়ারাই ইউনিয়নে আফজাল আবেদীন আবুল, ভাতগাওঁ ইউনিয়নে আওলাদ হোসেন ও সিংচাপইড় ইউনিয়নে শাহাব উদ্দিন সাহেল ।

এদিকে,সিংচাপইড় ইউনিয়নে একজন ‘বিদ্রোহীর’ দলীয় মনোনয়ন প্রাপ্তিতে ক্ষুব্ধ প্রতিপক্ষ স্মরণাপন্ন হন হাইকমান্ডের কাছে। তাদের অভিযোগ আমলে নিয়ে মোজাহিদের মনোনয়ন বাতিল করে মঙ্গলবার শাহবউদ্দিন মোহাম্মদ সাহেলকে দলীয় মনোনয়ন দেওয়া হয়। বিষয়টি জেলা আওয়ামী লীগের দায়িত্বশীল একাধিক সূত্র নিশ্চিত করেছে।

উল্লেখ্য, দুই বছর আগে আরেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিল্লাল হোসেনের সাথে মারামারির ঘটনায় দায়ের হওয়া মামলায় সাজা হওয়ার পর চেয়ারম্যান পদ হারান বিগত নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে বিজয়ী ইউপি চেয়ারম্যান সাহেল।

শাহবউদ্দিন মোহাম্মদ সাহেলের ‘শেষ মুহূর্তের চমকে’ সামাজিক যোগাযোগমাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করছেন তার সমর্থকরা।

নির্বাচন কমিশন সুত্র অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ মার্চ, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৯ মার্চ এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ মার্চ। নির্বাচন অনুষ্ঠিত ১১ এপ্রিল।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •