• ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ২২শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

কে পাচ্ছেন দলীয় মনোনয়ন?মোশাহিদ আলী,খালিক রাজা না আবুল

bilatbanglanews.com
প্রকাশিত মার্চ ১৪, ২০২১
কে পাচ্ছেন দলীয় মনোনয়ন?মোশাহিদ আলী,খালিক রাজা না আবুল

 

বিশেষ প্রতিবেদক:  ছাতক উপজেলার নোয়ারাই ইউনিয়ন পরিষদ নির্বাচনে কে পাচ্ছেন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন? এই প্রশ্ন এখন ছাতক উপজেলার সর্বত্র বিরাজ করছে ।এই ইউনিয়নে হেভিওয়েট প্রার্থী ছাতক দোয়ারাবাজার আসনের সংসদ সদস্য জননেতা মুহিবুর রহমান মানিকের ব্যক্তিগত সহকারী (পিএস) ও আআওয়ামীলীগ নেতা মোশাহিদ আলী  প্রথম বারের মতো নির্বাচনে অংশ গ্রহণ করতে দলীয় মনোনয়ন চাইছেন।এছাড়া বর্তমান চেয়ারম্যান দেওয়ান পীর আব্দুল খালেক রাজা, সাবেক চেয়ারম্যান আফজাল আবেদীন আবুল, সাবেক ইউপি সদস্য শামসুর রহমান সামসু সাবেক আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী।       তারা দলীয় মনোনয়ন সংগ্রহ করে ইতিমধ্যেই মনোনয়ন বোর্ডের কাছে জমা দিয়েছেন । রাত পোহালেই জানা যাবে কে পাচ্ছেন দলীয় মনোনয়ন? তবে বিভিন্ন সূত্র জানিয়েছে, এবার মনোনয়ন দোড়ে মোশাহিদ এগিয়ে রয়েছেন । গত নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে বিপুল ভোটের ব্যবধানে জয়ী বর্তমান চেয়ারম্যান দেওয়ান আব্দুল খালিক রাজা দলীয় মনোনয়ন দৌড়ে রয়েছেন দ্বিতীয় স্থানে। গত নির্বাচনে দলীয় মনোনয়ন নিয়ে নির্বাচনে পরাজিত প্রার্থী, সাবেক ইউপি চেয়ারম্যান আফজাল আবেদিন আবুল রয়েছেন তৃতীয় অবস্থানে। এই তিন জনের যে কোন একজন আগামীকাল বিজয়ের হাসি হাসবেন।

ছাতক উপজেলার ৩ টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে ১১ এপ্রিল।  নির্বাচন কমিশন কর্তৃক উপজেলার ভাতগাঁও, নোয়ারাই ও সিংচাপইড় ইউনিয়নের নির্বাচনী তপশীল ঘোষণা করা হয়েছে। নির্বাচনী তপশীল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন হচ্ছে ১৮ মার্চ, বৃহস্পতিবার। মনোনয়ন বাছাই করা হবে ১৯ মার্চ এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ২৪ মার্চ। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১১ এপ্রিল।

অপর দিকে প্রথম ধাপে আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিতব্য ৩৭১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩০০টিতে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ।৩৭১টির মধ্যে ঢাকা, সিলেট ও চট্টগ্রাম বিভাগের ইউনিয়ন পরিষদের বাকিগুলো আগামীকাল  জানানো হবে।

গত শনিবার দলের সংসদীয় এবং স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় এসব প্রার্থী চূড়ান্ত করা হয়।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি এবং সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠক শেষে দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করা হয়।

এর আগে গত ৫ মার্চ থেকে এই নির্বাচনকে সামনে রেখে দলীয় মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •