• ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

রুশনারা আলীকে হত্যার হুমকিদাতা এক যুবকের শাস্তি

bilatbanglanews.com
প্রকাশিত মার্চ ১৩, ২০২১
রুশনারা আলীকে হত্যার হুমকিদাতা এক যুবকের শাস্তি

বিবিএন নিউজ ডেস্ক : বেথনাল গ্রীন এন্ড বো এলাকার এমপি রুশনারা আলীকে হত্যার হুমকিদাতা এক যুবককে শাস্তি দিয়েছেন আদালত। শাস্তি পাওয়া যুবকের নাম হুসেইন শাহ। ৪২ বছর বয়স্ক এই যুবক পুরব লন্ডনের বেথনাল গ্রীন এলাকার বাসিন্দা। হুসেইন শাহকে আগামী ১২ বছর কোনো এমপি’র সাথে যোগাযোগ করা থেকে নিষিদ্ধ করেছেন স্নেয়ারসব্রুক ক্রাউন কোর্ট। গত সপ্তাহে দেয়া শাস্তির রায়ে বলা হয়েছে, আগামী তিন বছরের কমিউনিটি অর্ডারে থাকাকালে তাকে ১২০ ঘণ্টা কমিউনিটি সার্ভিস দিতে হবে।

আদালতের শুনানিতে বলা হয়, ২০১৮ সালের এপ্রিল মাস থেকে ২০১৯ সালের ডিসেম্বর পর্যন্ত প্রায় দেড় বছরব্যাপী সময়ে রুশনারা আলী, তাঁর অফিস কর্মী এবং পরিবারের সদস্যদেরকে হুমকি দিয়ে কয়েক শ’ ইমেইল পাঠিয়েছেন হুসেইন শাহ। এসব ইমেইলে অশুভন ভাষা ব্যবহার করে তিনি মিজ রুশনারা আলীকে হয়রানি করেছেন।

হাউজিং নিয়ে এক সমস্যার সূত্রে রুশনারা আলীর নির্বাচনী এলাকার কার্যালয়ের সাথে যোগাযোগ শুরু হয় হুসেইন শাহ’র। কিন্তু পরবর্তীতে বিষয়টিতে তিনি মোহাবিষ্ট হয়ে পড়েন এবং ২৯০ টি বার্তা প্রেরণ করেন।

অনেক ইমেইলে বর্ণবাদী মন্তব্য করেন হুসেইন শাহ। রুশনারা আলীর এক পরিবারের সদস্যকে পাঠানো ইমেইলে তিনি হুমকি দিয়ে বলেন, ‘’হাতে আগ্নেয়াস্ত্র নিয়ে রুশনারা আলীর কার্যালয়ে গিয়ে জো কোক্সের ঘটনা ঘটাবেন’’।

আরেকটি ইমেইলে ‘’সন্ত্রাসী কায়দায় পেট্রোল দিয়ে রুশনারা আলীর কার্যালয় উড়িয়ে দেয়ার’’ হুমকি দেন হুসেইন শাহ।

লেবার নেতা জেরেমি করবিন, টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস, সাবেক হোম সেক্রেটারি সাজিদ জাভিদ, পপলার এন্ড লাইমহাউস এলাকার সাবেক এমপি জিম ফিজপ্যাটরিক এবং রুশনারা আলীর পূর্বসুরী উনা কিংকেও হুমকি দিয়ে বার্তা প্রেরণ করেন তিনি।

আদালতের রায়কে স্বাগত জানিয়ে রুশনারা আলী এমপি বলেছেন, ‘’এই রায়ের মধ্য দিয়ে আশা করা যায় আমার, আমার পরিবার এবং আমার সহকর্মীদের জন্য একটা পীড়াদায়ক সময়ের সমাপ্তি হবে। ‘’

ভবিষ্যতে এ ধরনের অপরাধ যেন আদালত পর্যন্ত না গড়ায়, এজন্য মানসিক স্বাস্থ্য খাতে সরকারের বরাদ্দ বৃদ্ধির আহবান জানিয়েছেন রুশনারা আলী।(ওয়ানবাংলা)

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •