• ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

কৃষিতে বিনিয়োগ করার মূল উদ্দেশ্য দারিদ্র কে কমিয়ে আনা -পরিকল্পনা মন্ত্রী

bilatbanglanews.com
প্রকাশিত ফেব্রুয়ারি ২০, ২০২১
কৃষিতে বিনিয়োগ করার মূল উদ্দেশ্য দারিদ্র কে কমিয়ে আনা -পরিকল্পনা মন্ত্রী
লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ: পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন শেখ হাসিনার সরকার কৃষিতে বিনিয়োগ করার মূল উদ্দেশ্য হচ্ছে দারিদ্র কে কমিয়ে আনা। সম্পূর্ণ নির্মূল করা হয়তো সম্ভব না। সরকার বোরো ফসল রক্ষাবাঁধের জন্য প্রতি বছর প্রচুর অর্থ দিচ্ছে। বাধেঁর কাজ সঠিক ভাবে সম্পন্ন করতে হবে ।
শনিবার দুপুর ২টায় দিরাই উপজেলা মিলনায়তনে দিরাই উপজেলার ফসল রক্ষাবাঁধ নির্মাণের অগ্রগতি ও সার্বিক আইন শৃঙ্খলা বিষয়ক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি নুরুল হুদা মুকুট, দিরাই উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম চৌধুরী,অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান, সুনামগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগ আহ্বায়ক খায়রুল হুদা চপল, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি সৈয়দ আবুল কাশেম, দিরাই পৌরসভার সাবেক মেয়র মোশারফ মিয়া, দিরাই যুবলীগ আহ্বায়ক রঞ্জন রায় ,কৃষক লীগ সভাপতি তাজুল ইসলাম, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ সভাপতি দিপংকর দে প্রমুখ।
পরিকল্পনামন্ত্রী বলেন দিরাই শাল্লার উন্নয়ন করতে হলে এখানকার সংসদ সদস্যের সহযোগিতার দরকার। আমি এখানে আসার আগে উনার সাথে যোগাযোগ করার চেষ্টাও করি কিন্ত পারিনি। আমার বাড়ি যেখানেই থাকুক আমি সুনামগঞ্জের সন্তান আমি সারা জেলার উন্নয়ন করব,দেশের জন্য কাজ করব প্রধান মন্ত্রীর নেতৃত্বে। আমাদের মাথায় অনেক বড় বড় পরিকল্পনা ঘুরছে। পদ্মা সেতু,সুনামগঞ্জের রানীগঞ্জ সেতুর নির্মাণ কাজ শেষ পর্যায়ে।দিরাই শাল্লা আজমিরি গঞ্জ বানিয়াচং হয়ে হবিগঞ্জ গিয়ে সড়ক সংযুক্ত হবে সেই লক্ষ্যে আমরা কাজ করছি।হাওরের উড়াল সেতু ছাতক থেকে সুনামগঞ্জ রেল লাইন নির্মাণ হবে। সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ সকল কাজ ঠিক সময়েই হবে । অযথা সমালোচনার দরকার নেই।