• ২৮শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ৬ই রজব, ১৪৪৪ হিজরি

ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবন ডাউনিং স্ট্রিটে বিড়াল ল্যারির ১০ বছর

bilatbanglanews.com
প্রকাশিত ফেব্রুয়ারি ১৮, ২০২১
ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবন ডাউনিং স্ট্রিটে বিড়াল ল্যারির ১০ বছর

বিবিএন নিউজ ডেস্ক: যুক্তরাজ্যের ডাউনিং স্ট্রিটে প্রধানমন্ত্রীর দপ্তর ও বাসভবনে ইঁদুর দমন করার দায়িত্বে ১০ বছর পার করলো বিড়াল ল্যারি। গত ১০ বছর ধরে ব্রিটিশ প্রধানমন্ত্রীদের সেবা দিয়ে যাচ্ছে সে।

ব্রিটিশ সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, কেবিনেট অফিসে ‘চিফ মাউসার’ বা প্রধান ইঁদুর দমনকারী হিসেবে পরিচিতি লাভ করেছে ল্যারি। ১৪ বছরের জীবনে ল্যারি ব্রিটিশ সরকারের প্রধান কার্যালয় ও প্রধানমন্ত্রী অফিশিয়াল বাসভবন ডাউনিং স্ট্রিটের বাইরে ও ভেতরে ১০ বছর ধরে কাজ করে যাচ্ছে। সোমবার (১৫ ফেব্রুয়ারি) তার কর্মজীবনের ১০ বছর পূর্ণ হয়।

জানা যায়, ১০ বছর আগে লন্ডনের ব্যাটারসি ডগস অ্যান্ড ক্যাটস হোম থেকে ল্যারিকে ইঁদুর দমনের জন্য নেওয়া হয়। কর্মজীবনে ডেভিড ক্যামেরন, থেরেসা মে ও বরিস জনসনের অধীনে কাজ করেছে সে।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, ল্যারির প্রথম গৃহকর্তা ডেভিড ক্যামেরন বলেছিলেন ল্যারি প্রথম দিকে তিনটি ইঁদুর মেরেছিল।

 

ডাউনিং স্ট্রিট ও আশপাশের এলাকায় সরাসরি সংবাদ সম্প্রচারের সময় প্রায়ই ল্যারিকে দেখা যেত। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দপ্তরেও ২০১৬ সালে চিফ মাউসার পদে পালমারসন নামের একটি বিড়ালকে নিয়োগ দেওয়া হয়েছিল। গত বছরের আগস্টে পালমারসন অবসরে গেছে।