• ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

গোলাপগঞ্জে আ’লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র রাবেল আবার নির্বাচিত

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ৩০, ২০২১
গোলাপগঞ্জে আ’লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র রাবেল আবার নির্বাচিত

বিবিএন নিউজ ডেস্ক ::গোলাপগঞ্জে পৌরসভা নির্বাচনে পুনরায় মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও বর্তমান মেয়র আমিনুল ইসলাম রাবেল।
ভোট গণনা শেষে আমিনুল ইসলাম রাবেল ৫৮৫১টি ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।
গোলাপগঞ্জ পৌর নির্বাচনে ৪জন মেয়র প্রার্থীর পাশাপাশি সংরক্ষিত ১০জন মহিলা কাউন্সিলর প্রার্থী ও ৪৭জন সাধারণ কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
রাবেল গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি। বর্তমান মেয়েরও তিনি। কিন্তু এবার নির্বাচনে দলীয় মনোনয়ন পাননি রাবেল। নৌকা দেয়া হয় রুহেল আহমদকে। দলীয় মনোনয়ন না পেলেও নির্বাচন থেকে সরে দাঁড়াননি রাবেল। জগ প্রতীক নিয়ে নামেন ভোটের লড়াইয়ে। বিজয়ের পর প্রতিক্রিয়ায় আমিনুল ইসলাম রাবেল বলেন, ‘আমি বর্তমান মেয়র। পৌর আওয়ামী লীগেরও সভাপতি। অথচ এবার আমাকে দলীয় মনোনয়ন দেয়া হয়নি। তবে ‘দল অযোগ্য মনে করলেও পৌরবাসী আমাকেই চেয়েছেন। যেকারণে তারা আমাকে পুনরায় নির্বাচিত করেছেন। এ ঋণ শোধ হবার নয়।
২০০১ সালে প্রতিষ্ঠিত গোলাপগঞ্জ পৌরসভার নয়টি ওয়ার্ডে ভোটার প্রায় ২৩ হাজার। পৌরসভার প্রথম মেয়র নির্বাচিত হন জাকারিয়া আহমদ পাপলু। দুই মেয়াদে তিনি মেয়র ছিলেন। ২০১৫ সালে পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সিরাজুল জব্বার চৌধুরী বিজয়ী হন। ২০১৮ সালের ৩১মে সিরাজুল জব্বার চৌধুরী মৃত্যুবরণ করলে ১১ জুলাই মেয়র পদটি শূন্য ঘোষণা করা হয়। পরে একই বছরের ৩ অক্টোবর উপ-নির্বাচনে যুক্তরাজ্য থেকে দেশে ফিরে জয়লাভ করেন আমিনুল ইসলাম রাবেল। ওই নির্বাচনেও তিনি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ছিলেন। সিলেটের অভিজাত এ পৌরসভার পরবর্তী মেয়র হিসেবেও ফের নির্বাচিত হলেন এই বিদ্রোহী প্রার্থী।