• ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ২২শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

লন্ডনে লকডাউন ভঙ্গ করে আয়োজিত বিবাহ অনুষ্ঠান ভেঙে দিল পুলিশ

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ২৩, ২০২১
লন্ডনে লকডাউন ভঙ্গ করে আয়োজিত বিবাহ অনুষ্ঠান ভেঙে দিল পুলিশ

বিবিএন নিউজ ডেস্ক :  লন্ডনে অর্থডক্স ইহুদি বালিকা বিদ্যালয়ের অধ্যক্ষ যেখানে কোভিডে মারা গিয়েছিলেন, সেখানে লকডাউন ভঙ্গ করে বিবাহের আয়োজন করায় পুলিশ তা ভেঙ্গে দিয়েছে। বৃহস্পতিবার সেখানে ১৫০ জনের অনুষ্ঠানের খবর পেয়ে পুলিশ অভিযান চালায়। বেশ কয়েক জনকে ২০০ পাউন্ড হিসেবে জরিমানা করা হয়েছে। আর বিবাহের সংগঠক ১০ হাজার পাউন্ড জরিমানার মুখোমুখি হচ্ছেন।

অতিথিরা উত্তর লন্ডনের স্ট্যামফোর্ড হিলের ইয়েসডি হ্যাটোরাহ গার্লস সিনিয়র স্কুলের ভেতরে সমবেত হন। যেটি করোনা ভাইরাস পরীক্ষা কেন্দ্র হিসেবে ব্যবহৃত হচ্ছে। গত এপ্রিলে কোভিডে মারা যাওয়ার আগ পর্যন্ত স্কুলটি রাব্বি অভ্রহোম পিন্টার পরিচালনা করেছেন।

হোম সেক্রেটারি প্রীতি প্যাটেল পুলিশের ক্র্যাকডাউন উন্মোচন করার কয়েক ঘণ্টা পরে এই সমাবেশ অনুষ্ঠিত হয়েছিল।

পুলিশ উপস্থিত হয়ে জরিমানা আদায় শুরু করলে অতিথিদের অনেকে পালিয়ে যান। ইহুদি নেতারা এই বিয়েতে যোগ দিয়েছিলেন।

ডাউনিং স্ট্রিট এই অবৈধ সমাবেশের নিন্দা করেছে। প্রীতি প্যাটেল কোভিড লকডাউনের বিধিনিষেধ লঙ্ঘন করে অবৈধ পার্টিতে অংশ নেয়া যে কাউকে ৮০০ পাউন্ড জরিমানার ঘোষণা করেছেন। দ্বিতীয় বারের জন্য ১৬০০,  তৃতীয় বারে ৩২০০ এবং চতুর্থ বা ততোধিক পার্টিতে ধরা পড়লে সর্বোচ্চ  ৬৪০০ পাউন্ড পর্যন্ত জরিমানা করা হবে।

এদিকে, এমপিদের পক্ষ থেকে মার্চ থেকে কোভিড লকডাউন উত্তোলনের জন্য ‘রোড ম্যাপ’ দাবি করার পর প্রধানমন্ত্রী বরিস জনসন গত রাতে ১০ ডাউনিং স্ট্রিটে ব্রিফিংয়ে নেতৃত্ব দেন।  প্রধানমন্ত্রীর  বলেন, করোনা ভাইরাসের নতুন রূপটি আরও মারাত্মক হতে পারে। বিজ্ঞানীরা আরও কঠোর নিয়ন্ত্রণের আহ্বান জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর সরকারী মুখপাত্র বলেছেন, এই জাতীয় বৃহৎ সমাবেশসমূহে যারা উপস্থিত হন কেবল তাদের নিজেদের নয়, যাদের সাথে তারা বাস করেন এবং যারা তাদের সংস্পর্শে আসতে পারেন তাদের জন্যও স্বাস্থ্য ঝুঁকি রয়েছে।

অফিস অফ ন্যাশনাল স্ট্যাটিস্টিকস বলেছে, করোনা ভাইরাস আক্রান্ত লোকের সংখ্যা গত সপ্তাহে হ্রাস পেয়েছে। তবে এখনও অনেক বেশি লোক সংক্রমিত হচ্ছেন। তবে টিকাদান কার্যক্রম দ্রুত গতিতে এগিয়ে চলেছে।(জনমত)

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •