• ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১লা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

উন্নয়ন প্রকল্পে দূর্নীতি সহ্য করা হবে না-পরিকল্পনামন্ত্রী

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ২৫, ২০২০
উন্নয়ন প্রকল্পে দূর্নীতি সহ্য করা হবে না-পরিকল্পনামন্ত্রী
লতিফুর রহমান রাজু,সুনামগঞ্জ: পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, দরিদ্র জনগোষ্টির ভাগ্যেন্নয়নে বর্তমান সরকার কাজ করছেন। আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সবার আগে দেশের অসহায় হতদরিদ্র মানুষের জন্য অগ্রাধিকার দিয়ে উন্নয়ন প্রকল্প অনুমোদন করে কাজের নির্দেশনা দেন আমাদেরকে। আমরা তাঁরই নির্দেশে কাজ করছি।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী মুজিব বর্ষ এবং মহান বিজয়ের ৫০ বছর পদার্পন জাতির জন্য এটি বিশাল গৌরবের। শুক্রবার (২৫ ডিসেম্বর)  দিনভর জগন্নাথপুর উপজেলার রাাানীগঞ্জ ইউনিয়নের বিভিন্ন উন্নয়ন মুলক    প্রকল্প কাজ   এবং কুশিয়়ারা নদীর উপর নির্মাণাধীন সেেতুর অগ্রগতি পরিদর্শন করেন।    পরে আয়োজিত এক সভায় এসব কথা বলেন তিনি।
পরিকল্পনামন্ত্রী আরো বলেন, অসহায় গৃহহীন ও ভূমিদের উন্নয়ন প্রকল্পে আমরা কোনো ধরনের অনিয়ম ও দূর্নীতি সহ্য করবনা। যদি কেউ এসব কাজে অনিয়ম কিংবা দূর্নীতি করবেন তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, গ্রামীন মানুষের জীবনমান উন্নয়নে বর্তমান সরকার বিদ্যুৎ, বিশুদ্ধ পানি, স্যানিটেশন ও রাস্তাঘাট সহ নানামুখী উন্নয়ন কাজ করে যাচ্ছে। সরকারের ধারবাহিক উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে শেখ হাসিনা সরকারের পাশে থাকার জন্য তিনি সবাইকে আহবান জানিয়ে বলেন, বিশ্বজুড়ে করোনাভাইসের সংক্রমণে এক কঠিন পরিস্থিতি বিরাজ করছে।
আমাদের সরকার অত্যন্ত দায়িত্বশীল পদক্ষেপে গ্রহণের মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে প্রাণপণ প্রচেষ্ঠা অব্যাহত রয়েছে। স্বাস্থ্যবিধি মেনে সবাইকে চলাফেরা করতে তিনি সবার প্রতি আহবান জানান। এসময়   সুনামগঞ্জ  সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী    প্রকৌশলী মোহাম্মদ জহিরুল ইসলাম, উপ বিভাগীয় প্রকৌশলী কাজী নজরুল ইসলাম,   উপ   সহকারী   প্রকৌশলী মুস্তাফিজুুর  রহমান,  জন্নাথপুুর  উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান, দক্ষিণ সুনামগঞ্জে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মধু সুধন ধর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহাদাত হোসেন, উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার এবং স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীগন বিভিন্ন পর্য়ায়ে নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এরপর তিনি নবনির্মিত রানীগঞ্জ ইউনিয়ন ভূমি অফিসের নতুন ভবনের উদ্বোধন করেন। এর পূর্বে রানীগঞ্জ-জগন্নাথপুর মহাসড়কের পাশে অনন্ত গোলাম আলীপুর গ্রামের আরসিসি সড়কের উদ্বোধন করেন।
১৫৫  কোটি ৪১ লক্ষ টাকা ব্যায়ে ৭০২,৩২ মিটার দৈর্ঘ্য সেতুর এ পর্যন্ত ৮০ভাগ কাজ সম্পন্ন হয়েছে এবং সময় মতো নির্মাণ কাজ শেষ হবে জানিয়েছেন সড়ক ও জনপথ বিভাগের নির্বহী
 প্রকৌশলী মোহাম্মদ জহিরুল ইসলাম।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •