• ১১ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৮শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

উপজেলা নির্বাচন ছাড়া এখন বড় কোন চ্যালেঞ্জ নেই- আইজিপি 

bilatbanglanews.com
প্রকাশিত মে ১৮, ২০২৪
উপজেলা নির্বাচন ছাড়া এখন বড় কোন চ্যালেঞ্জ নেই- আইজিপি 
লতিফুর রহমান রাজু.সুনামগঞ্জ: আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন. বর্তমানে দেশের বিভিন্ন জায়গাতে উপজেলা নির্বাচন ছাড়া পুলিশের সামনে এখন আর বড় কোন চ্যালেঞ্জ নেই। সন্ত্রাস জঙ্গীবাদ দমনে পুলিশ সাফল্য জনক ভূমিকা পালন করেছে। পুলিশের সক্ষমতা আগের চেয়ে বর্তমান সরকারের আমলে প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় আধুনিক তথ্য প্রযুক্তি সম্বলিত স্মার্ট পুলিশ গঠনের কাজ চলছে। দেশ বিদেশে প্রশিক্ষণের মাধ্যমে উন্নত দেশের মতো যুগপোযুগী পুলিশ বাহিনী গঠনের জন্য আমাদের চেষ্টা.অব্যাহত আছে। পুলিশের শ্রম মেধা জনগণের কল্যাণের জন্য ব্যয় হোক এটাই আমাদের গর্বের ব্যাপার। ১৯৭১ সালে বঙ্গবন্ধুর আহবানে নিশ্চিত মৃত্যুর ঝুঁকির মধ্যেই ত্রি নট ত্রি রাইফেল নিয়ে অত্যাধুনিক সমরাস্ত্রের বিরুদ্ধে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে।
শুক্রবার বেলা ১২ টায় সুনামগঞ্জ শহর পুলিশ ফাঁড়ির অভ্যন্তরে নবনির্মিত চার তলা বিশিষ্ট স্টুডিও এপার্টম্যান্ট এর শুভ উদ্ধোধন কালে পুলিশ প্রধান এসব কথা বলেন।
সকাল সাড়ে ১১টায় পুলিশ প্রধান সুনামগঞ্জ জেলা সার্কিট হাউজে এসে পৌঁছান। এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী এবং পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ এহ্সান শাহ্, পিপিএম-সেবা তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান। সার্কিট হাউজ প্রাঙ্গণে ছাতক সার্কেলের সহকারী পুলিশ সুপার রণজয় চন্দ্র মল্লিকের নেতৃত্বে জেলা পুলিশের একটি সুসজ্জিত চৌকস দল পুলিশ প্রধানকে গার্ড অব অনার প্রদান করেন। পরে পুলিশ প্রধান সুনামগঞ্জ সদর থানাধীন ইকবাল নগর এলাকায় পুলিশ অফিসার্স মেস ভবনের ভিত্তিপ্রস্ত স্থাপন করেন।

পুলিশ সুপার মোহাম্মদ এহ্সান শাহ্. পিপিএম-সেবা এঁর সার্বিক পরিকল্পনা ও অভ্যন্তরীণ অর্থায়নে সুনামগঞ্জ পুলিশ হাসপাতালে আধুনিক মানের একটি প্যাথলজি ল্যাব স্থাপন করা হয়েছে। যার মাধ্যমে পুলিশ সদস্যগণ স্বল্পমূল্যে প্রাথমিক পর্যায়ে ৫৮টি গুরুত্বপূর্ণ প্যাথলজিক্যাল টেস্ট করাতে পারবেন। পুলিশ প্রধান এই প্যাথলজি ল্যাব উদ্বোধন করেন।

পরে বিকাল ৩টায় পুলিশ প্রধান সুনামগঞ্জ সার্কিট হাউজ কনফারেন্স রুমে আয়োজিত জেলা পুলিশে কর্মরত অফিসারদর  সাথে মতবিনিময় সভায় যোগদান করেন। সভায় জেলা পুলিশের সাম্প্রতিক সময়ের উল্লেখযোগ্য অভিযান, কার্যক্রম, নির্মাণ ইত্যাদি বিষয় পুলিশ প্রধানের নিকট তুলে ধরা হয়। জেলা পুলিশের সার্বিক কার্যক্রমে পুলিশ প্রধান সন্তোষ প্রকাশ করেন। মতবিনিময় সভা শেষে সুনামগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার আইজিপি কে  সম্মাননা স্মারক প্রদান করেন। মতবিনিময় সভায় জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সফরে পুলিশ প্রধানের সাথে সফরসঙ্গী হিসেবে ছিলেন সিলেট রেঞ্জ ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, বিপিএম (বার), পিপিএম, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো: জাকির হোসেন খান, পিপিএম, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) সৈয়দ হারুন অর রশীদ, সিলেট আমর্ড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক মো: ফরিদুল ইসলাম, সিলেট আরআরএফ কমান্ড্যান্ট মো: হুমায়ুন কবির, পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি মিডিয়া পুলিশ সুপার ইনামুল হক সাগরসহ পুলিশ প্রধানের প্রটোকল ও স্টাফ অফিসার।

এছাড়াও তার সফর সঙ্গী হিসেবে তার সহধর্মিনী ও পুনাক সভানেত্রী ডাঃ তৈয়বা মুসাররাত জাহাঁ চৌধুরী ও ছিলেন। তিনি সুনামগঞ্জ সদর মডেল থানার পাশে পুনাক সুনামগঞ্জ শাখার উদ্দ্যোগ একটি শো রুম উদ্ধোধন করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন ময়মনসিংহ পুনাকের উপদেষ্টা মধুছন্দা ভট্টাচার্য. পুনাক ময়মনসিংহ শাখার সভানেত্রী ডাঃ রেবেকা শারমিন।