• ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ৯ই রমজান, ১৪৪৫ হিজরি

প্রচন্ড তাপদাহে ছাতকের কৈতক হাসপাতালে ৩ রোগির মৃত্যু

bilatbanglanews.com
প্রকাশিত মে ১০, ২০২৩
প্রচন্ড তাপদাহে ছাতকের কৈতক হাসপাতালে ৩ রোগির মৃত্যু

ছাতক প্রতিনিধি:প্রচন্ড তাপদাহে অজ্ঞান হওয়া ৩ রোগির মৃত্যু হয়েছে কৈতক হাসপাতালে। হাসপাতালে পৃথকভাবে ওই তিন জনকে চিকিৎসার জন্য নিয়ে আসা হলে হাসপাতালে তাদের মৃত্যু হয়েছে বলে জানাগেছে।

বুধবার দুপুর ও বিকেলে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। তারা হলেন, ছাতক উপজেলার সাদারাই গ্রামের শামসুল হকের ছেলে মনজুর রহমান (৪০),শান্তিগঞ্জ উপজেলা দুর্গাপুর গ্রামের নূর আলমের স্ত্রী রাফিয়া বেগম (৬০) ও দোয়ারাবাজার উপজেলার পান্ডারগাও ইউনিয়নের জলসী গ্রামের আজির উদ্দিন (৬৫)।
হাসপাতালে ৩ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. আইনুন্নাহার শান্তা।
স্থানীয় ও হাসপাতাল সূত্রে জানাযায়, নিহত কৃষক পরিবারের ২ জন প্রচন্ড রোদের মধ্যেই নিজেদের
কৃষি জমিতে কাজ করছিলেন। এক মহিলা রোদে ধান মাড়াই ও শুকানোতে ছিলেন। বুধবার দুপুর থেকে বিকেল পর্যন্ত তারা তাদের কাজের স্থানে অসুস্থ হয়ে পড়েন। অসুস্থ অবস্থায় পৃথকভাবে তাদের হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিকেলের মধ্যেই ৩ জন মারা যান।
রোগি ৩ জনের স্বজনরা বলেছেন, প্রচন্ড গরমে ধান কাটা ও শুকানোর কাজ করা অবস্থায় তারা অজ্ঞান হয়ে পড়লে তাদের হাসপাতালে আনা হয়।

এদিকে একদিনে কৈতক হাসপাতালে গরমের কারণে স্কুল শিক্ষার্থী ও কৃষকসহ অন্তত ১৫ জন অসুস্থ রোগি ভর্তি ও চিকিৎসা নিয়েছেন বলে হাসপাতাল সুত্রে জানা গেছে।উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব চক্রবর্তী বলেন,রোগিদের কার্ডিয়াক এ্যাটাক বা ব্রেইন স্ট্রোক হয়েছে বলে ধারনা করা হচ্ছে।