• ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ৯ই রমজান, ১৪৪৫ হিজরি

রাঙামাটিতে মোবাইল কোর্ট চলাকালে এক ব্যবসায়ীর মৃত্যু

bilatbanglanews.com
প্রকাশিত মার্চ ২৩, ২০২৩
রাঙামাটিতে মোবাইল কোর্ট চলাকালে এক ব্যবসায়ীর মৃত্যু

 

|| মুহাম্মদ ইলিয়াস,রাঙামাটি প্রতিনিধি ||

রাঙামাটিতে মোবাইল কোর্ট চলাকালে পর্যটক বান্ধব হোটেল হিসেবে পরিচিত কাশপিয়া হোটেল এন্ড রেষ্টুরেন্টে’র মালিক মৃত্যু বরণ করেছে। নিহতের নাম মো: লোকমান হোসেন চৌধুরী বাবুল (৫৮)। বুধবার দুপুর আনুমানিক পৌনে ১’টার সময় এ ঘটনা ঘটে। তার মৃত্যুতে ব্যবসায়ীদের অনেকে ক্ষোভ প্রকাশ করছে।


সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, রাঙামাটি শহরের বাসস্ট্যান্ড এলাকার কাপাশিয়া হোটেল এন্ড রেস্টুরেন্টে বুধবার দুপুরে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্র্যাট মইনুল ইসলাম মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় অর্থ দন্ডের কথা শুনে হোটেলটির মালিক মো: লোকমান হোসেন চৌধুরী বাবুল ঘটনাস্থলেই হার্ট অ্যাটাকে করে। তাকে স্থানীয় লোকজন হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে হাসপাতালে নেয়ার পূর্বেই মৃত্যু হয়েছে বলে জানায়। মোবাইল কোর্ট চলাকালে পর্যটক বান্ধব হোটেল হিসেবে পরিচিত কাশপিয়া হোটেল এন্ড রেষ্টুরেন্টে’র মালিক মৃত্যু বরণ করার ঘটনায় ব্যবসায়ীদের অনেকে ক্ষোভ প্রকাশ করেছে।

উল্লেখ্য যে, রাঙামাটির বিভিন্ন হোটেল মোটেল, রেস্টুরেন্টে মোবাইল কোর্ট পরিচালনার সময় ম্যজিস্ট্রেটের বহরে থাকা পেস্কার ও পিয়নরা বেশীরভাগ ক্ষেত্রে জরিমানা হবে কি-না তা নির্ধারণ করে থাকে। এইসব পেস্কার ও পিয়ন পূর্ব নির্ধারিত চাঁদা না পেলে এহেন নেক্কারজনক কর্মকান্ড ঘটান বলে সংশ্লিষ্টরা জানিয়েছে। ইতোপূর্বে জেলা প্রশাসনের জনৈক পিয়ন কর্তৃক ম্যাজিস্ট্রেট সেজে বনরূপা একাধিক ব্যবসা প্রতিষ্ঠান থেকে চাঁদাবাজি করে। জেলা প্রশাসনের কাছ থেকে ব্যবসায়ীরা ব্যবসা বান্ধব আচরণ প্রত্যাশা করছে। কোতয়ালী থানার ওসি মোহাম্মদ আরিফুল আমিন বলেন, মোবাইল কোর্টে সহায়তায় এএসআই শরিফুল ইসলাম’র নেতৃত্বে পুলিশের একটি টীম ছিলো। বাসস্ট্যান্ড এলাকার ব্যবসায়ী নেতা মো: ইউসুফ চৌধুরী বলেন, আমারা ব্যবসা বান্ধব পরিবেশ চাই। হয়রানী চাই না।

মোবাইল কোর্ট চলাকালে ব্যবসায়ীর মৃত্যুর বিষয়ে মতামতে রাঙামাটি জেলা প্রশাসক মো: মিজানুর রহমান বলেন, মোবাইল কোর্ট কোন জরিমানা করেনি।তবে তার মৃত্যুর ঘটনা দূ:খজনক।